২৭ আগস্ট, ২০১৬ ১৩:২৪

ভাঙচুরের পর পাবিপ্রবি বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

পাবনা প্রতিনিধি:

ভাঙচুরের পর পাবিপ্রবি বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

ছবি: সংগৃহীত

বিদ্যুৎ না পেয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের বিক্ষোভ ও ভাংচুরের পর বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে শনিবার বিকাল ৫টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া এ ঘটনায় প্রকৌশল অনুষদের ডীন সাইফুল ইসলামকে আহবায়ক করে ৭ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আউয়াল কবির জয় এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, “সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সব ক্লাস ও পরীক্ষা স্থগিত করে বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।”

এর আগে, বিদ্যুৎ না থাকায় শুক্রবার রাতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এ সময় তারা তিনটি গাড়িতে অগ্নিসংযোগ ও আরও দুইটি গাড়ি ভাঙচুর করে। উদ্ভুত পরিস্থিতি নিয়ে শনিবার সকাল আটটার দিকে প্রশাসনিক ভবনে জরুরী বৈঠকে বসে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওই বৈঠকেই বিশ্ববিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীরা লোডশেডিংয়ের জন্যে চরম দুর্ভোগ পোহালেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোনো সুরাহা করেনি।

এ বিষয়ে প্রক্টর আউয়াল কবির বলেন, “লোডশেডিং নিয়ে ইতোমধ্যে আমরা কয়েকবার পাবনা পল্লী বিদুৎ সমিতির সঙ্গে বৈঠক করেছি। তারা আমাদের আশ্বাসও দিয়েছেন।”

বিডি-প্রতিদিন/২৭ আগস্ট, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর