Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১ সেপ্টেম্বর, ২০১৬ ১২:৪৪
ফের সময় চাইলেন মীর কাসেম
খায়রুল ইসলাম, গাজীপুর :
ফের সময় চাইলেন মীর কাসেম
ফাইল ছবি

মানবতাবিরোধী ‍অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর কাছে প্রাণভিক্ষা চাওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি আবারও সময় চেয়েছেন।

বৃহস্পতিবার সকাল ১১টার পর কাশিমপুর কারাগারের পার্ট-২ তে গিয়ে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার ব্যাপারে জানতে চাইলে তিনি একথা বলেন বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

কাশিমপুর কারাগার-২ এর সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিক জানান, গত রাতে কারা মহাপরিদর্শক সৈয়দ ইফতেখার উদ্দিন কাশিমপুর কারাগার পরিদর্শন করেন। এসময় তিনি মীর কাসেম আলীকে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদনের বিষয়ে আজ সময়সীমা নির্ধারণ করে জানিয়েছিলেন, প্রাণভিক্ষার ব্যাপারে তাকে যৌক্তিক সময় দেয়া হবে। সেই মোতাবেক কারা প্রশাসন মীর কাসেম আলীর মনোভাব জানতে আজ বৃহস্পতিবার সকাল ১১টার পরে তার সাথে কথা বলেন। এসময় প্রাণভিক্ষার সিদ্ধান্তের ব্যাপারে মীর কাসেম আলী আরেকটু সময় চান এবং ভেবেচিন্তে তিনি জানাবেন বলে জানান। প্রাণভিক্ষার আবেদন না করলে ফাঁসির রায় কার্যকরের ব্যাপারে সকল প্রস্তুতি রয়েছে বলেও জানিয়েছে কারা প্রশাসন।

এদিকে, কারাগারের নিরাপত্তায় নেওয়া হয়েছে বাড়তি প্রস্তুতি। কারা ফটকে অতিরিক্ত কারারক্ষী মোতায়েন ছাড়াও ফটকের সামনে বিপুল সংখ্যক পুলিশ এবং সাদা পোশাকে গোয়েন্দারা কাজ করছেন।

বিডি-প্রতিদিন/০১ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow