Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৩১
সিলেটে মন্দিরে ঢোলের শব্দে নামাজে ব্যাঘাত, সংঘর্ষে আহত ৫
নিজস্ব প্রতিবেদক, সিলেট:
সিলেটে মন্দিরে ঢোলের শব্দে নামাজে ব্যাঘাত, সংঘর্ষে আহত ৫

সিলেট নগরীর মধুশহীদে ইসকন মন্দিরের ঢোলের শব্দে নামাজে ব্যাঘাতকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। নামাজের সময় মসজিদের পার্শ্ববর্তী এই মন্দিরে উচ্চস্বরে গান-বাজনা ও বাদ্যযন্ত্র বাজানোর অভিযোগে শুক্রবার জুম্মার পর মুসল্লিরা হামলার চেষ্টা চালান। পরে গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। হামলাকালে মুসল্লি­দের ইটপাটকেল ও পুলিশের গুলিতে ৫ জন আহত হন। ঘটনাস্থল থেকে পুলিশ অন্তত ২০ জনকে আটক করেছে।  

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়- শুক্রবার জুম্মার নামাজের সময় মধুশহীদ জামে মসজিদের বিপরীতে ইসকন মন্দিরে ‘ভক্তবেদান্ত ন্যাশনাল স্টুডেন্টস কম্পিটিশন’ এর বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা চলছিল। মন্দিরের ভেতর থেকে তখন উচ্চস্বরে গান-বাজনা ও বাদ্যযন্ত্রের আওয়াজ আসছিল। এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন মুসল্লি­রা। জুম্মার নামাজের পর মসজিদের মুসল্লি­রা সীমানা প্রাচীরের বাইরে থেকে ইসকন মন্দির লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন। এসময় তারা রাস্তার উপর নির্মিত ইসকনের একটি গেইট ও পার্শ্ববর্তী একটি ডেন্টাল ক্লিনিক ভাঙচুর করেন। খবর পেয়ে পুলিশ গিয়ে গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার ফয়সল মাহমুদ জানান- জুম্মার নামাজের সময় মন্দির থেকে  গান-বাজনার শব্দ আসাকে কেন্দ্র করে হামলার এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ঘটনাটি আরও ভালোভাবে তদন্ত করে আইনী পদক্ষেপ নেয়া হবে।  

 

বিডি প্রতিদিন/ ২ সেপ্টেম্বর ২০১৬/হিমেল-১১

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow