Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৬ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:০৫
'জঙ্গিদের জন‌্য খালেদার মায়াকান্না কেন'
অনলাইন ডেস্ক
'জঙ্গিদের জন‌্য খালেদার মায়াকান্না কেন'

“তারা গুলি খেল কেন- এই মায়াকান্না কাঁদছে খালেদা জিয়া। কেন জঙ্গিদের মারা হল? তার জন্য মায়াকান্না।

এটা খুঁজে বের করতে হবে, এদের জন্য এত টান কেন? এর রহস্য কী?”। মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি ও উপদেষ্টা পরিষদের এক যৌথ বৈঠকের বক্তৃতায় এসব কথা বলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় জঙ্গি আস্তানায় পুলিশের অভিযান নিয়ে খালেদা জিয়ার প্রশ্ন তোলার পরিপেক্ষিতে জঙ্গিদের সঙ্গে তার সংশ্লিষ্টতার ইঙ্গিত করেছেন শেখ হাসিনা।

গুলশান হামলার পর আইন-শৃঙ্খলা বাহিনীর জঙ্গি দমন অভিযানে হতাহত নিয়ে প্রশ্ন তুলে আসছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সম্প্রতি তিনি (খালেদা জিয়া) বলেন, “তাদেরকে (জঙ্গি) গুলি করে মেরে ফেলা হয়। কেন গুলি করে মেরে ফেলা হয়? কারণটা কী? এর ভেতরে রহস্য নিশ্চয়ই আছে। ”

জঙ্গিদের নিয়ে খালেদা জিয়ার বক্তব‌্যের পাল্টায় আওয়ামী লীগকে ক্ষমতা থেকে হটাতে বিএনপি-জামায়াত জোটের আন্দোলনে নাশকতার বিষয়টি তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, “জঙ্গিদের সঙ্গে কী সম্পর্ক তার (খালেদা জিয়া)? এতদিন মানুষ পুড়িয়ে মেরেছে। এখন জঙ্গি দিয়ে হত্যা.. এটাই তার রাজনীতি। ” এজন‌্য বিএনপি চেয়ারপারসনকে বিচারের মুখোমুখি করার কথাও জানান আওয়ামী লীগ সভানেত্রী।

অভিযানে হতাহত আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী বলেন, “পুলিশ যখন ধরতে যায়, তারা (জঙ্গি) গুলি খেয়ে মারা যায়। এরা যদি ধরা না পড়ত। এদের যদি এভাবে গুলি করে না মারত, তাহলে এরা কতজনকে হত্যা করত?”

গুলশানে হলি আর্টিজান বেকারিতে অভিযানে হামলাকারীদের মারার পর সম্প্রতি ঢাকার কল্যাণপুর, রূপনগর ও নারায়ণগঞ্জে পুলিশের অভিযানে চিহ্নিত ১৩ জঙ্গি নিহত হয়। খালেদা জিয়ার দাবি, গ্রেফতার করে বিচারের কাঠগড়ায় দাঁড় না করিয়ে জঙ্গিদের মেরে ফেলার ‘নাটক’ করছে সরকার।


বিডি প্রতিদিন/৬ সেপ্টেম্বর ২০১৬/হিমেল-২৩

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow