Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৮ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:০৯
মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন চালু হচ্ছে আজ
অনলাইন ডেস্ক
মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন চালু হচ্ছে আজ

ঢাকা-নেত্রকোনা-মোহনগঞ্জ রেলপথে বৃহস্পতিবার চালু হচ্ছে 'মোহনগঞ্জ এক্সপ্রেস' নামে আরও একটি আন্তঃনগর ট্রেন। কমলাপুর রেলওয়ে স্টেশনে ট্রেনটির আনুষ্ঠানিক যাত্রা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিন বছরের মাথায় আরও একটি আন্তঃনগর ট্রেন চালুর খবরে হাওরাঞ্চলবাসী এটিকে ঈদের বাড়তি উপহার হিসেবে দেখছেন।  

হাওরাঞ্চলের মানুষের ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াতের সুবিধার্থে রেলওয়ে কর্তৃপক্ষ ২০১৩ সালের ৩১ জুলাই মোহনগঞ্জ-ঢাকা রেলপথে প্রথমবারের মতো হাওর এক্সপ্রেস নামে একটি আন্তঃনগর ট্রেন চালু করে। ট্রেনটি লাভজনক হওয়ায় ও অতিরিক্ত যাত্রীর কারণে হাওরাঞ্চলবাসী এ রুটে আরো একটি আন্তঃনগর ট্রেন চালুর দাবি জানায়। ট্রেন চালুর যৌক্তিক দাবির পরিপ্রেক্ষিতে রেলের মহাপরিচালক আমজাদ হোসেন ২ মে মোহনগঞ্জ রেলস্টেশন পরিদর্শন করেন এবং আরেকটি আন্তঃনগর ট্রেন চালুর পদক্ষেপ নেন।

মোহনগঞ্জ রেলওয়ে স্টেশনের মাস্টার মো. গোলাম রব্বানী জানান, মোহনগঞ্জ এক্সপ্রেস  ট্রেনটিই বাংলাদেশ রেলওয়ের সর্বশেষ আন্তঃনগর ট্রেন সার্ভিস। ইন্দোনেশিয়া থেকে আনা নতুন মিটারগেজ কোচ দিয়ে চলবে এ ট্রেনটি। ট্রেনটি ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে বৃহস্পতিবার দুপুর ২টা ২০ মিনিটে ছাড়বে এবং রাত ৮টা ৪০মিনিটে মোহনগঞ্জ রেলওয়ে স্টেশনে এসে পৌঁছাবে। রাত সাড়ে ১১টায় মোহনগঞ্জ থেকে ছেড়ে পরদিন ভোর ৬টায় ঢাকা পৌঁছাবে। পথে বিমানবন্দর, গফরগাঁও, ময়মনসিংহ, গৌরীপুর, শ্যামগঞ্জ, নেত্রকোনা, ঠাকুরাকোনা, বারহাট্টা ও মোহনগঞ্জ রেলওয়ে স্টেশনে যাত্রাবিরতি করবে।  

১৪টি বগি বিশিষ্ট এই আন্তঃনগর ট্রেনে ৬৫৬টি আসনের মধ্যে শুধু মোহনগঞ্জ স্টেশন থেকে ঢাকাগামী যাত্রীদের জন্য ২৩৩টি আসন বরাদ্দ দেয়া হয়েছে। স্টেশনের কাউন্টার ও অনলাইনের মাধ্যমে এ ট্রেনের টিকিট সংগ্রহ করা যাবে এবং সপ্তাহে সোমবার ব্যতীত প্রতিদিনই ট্রেনটি এ রেলপথে  চলাচল করবে।

বিডি-প্রতিদিন/০৮ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow