Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:২৫
সুন্দরবনে ১১ জেলেকে অপহরণ
শেখ আহ্সানুল করিম, বাগেরহাট :
সুন্দরবনে ১১ জেলেকে অপহরণ

সুন্দরবনে বনদস্যু সাগর বাহিনীর হাতে ১১ জেলে অপহৃত হয়েছে। তাদের মুক্তির জন্য জনপ্রতি এক লাখ টাকা দাবি করেছে বনদস্যু বাহিনী।


শুক্রবার সকালে বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসিদ্ধির চর এলাকায় মাছ শিকারকালে বনদস্যু সাগর বাহিনীর সদস্যরা অতর্কিত হামলা চালিয়ে জেলেদের আপহরণ করে।   আপহরণের খবর পাবার সাথে-সাথেই জেলেদের উদ্ধারে একযোগে অভিযান শুরু করেছে কোস্টগার্ড পশ্চিম জোনের বিভিন্ন ইউনিটের সদস্যরা। কোস্টগার্ড পশ্চিম জোনের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
মংলা কোস্টগার্ড পশ্চিম জোনের আপারেশন অফিসার লে. এম ফরিদুজ্জামান জানান, শুক্রবার সকালে একটি জেলে বহর বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসিদ্ধির চর এলাকায় মাছ শিকারকালে বনদস্যু সাগর বাহিনীর সদস্যরা জেলেদের উপর অতর্কিত হামলা চালিয়ে ১১টি ট্রলার থেকে একজন করে জেলেকে অপহরণ করে। তাদের মুক্তির জন্য জনপ্রতি এক লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছে।

তিনি বলেন, বনদস্যুরা ওইসব ট্রলার থেকে বিপুল পরিমাণ ইলিশ মাছও লুটে নেয়। খবর পাবার সাথে-সাথেই জেলেদের উদ্ধারে একযোগে অভিযান শুরু করেছে সুন্দরবনে কোস্টগার্ড পশ্চিম জোনের বিভিন্ন ইউনিটের সদসরা। বনদস্যুদের হাতে অপহৃত এসব জেলেদের বাড়ি বাগেরহাটের চিলা, উলুবুনিয়া ও  রামপাল এলাকায়।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow