Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১০ সেপ্টেম্বর, ২০১৬ ১১:৩৪
কারখানায় আটকা পড়েছেন ৩ শতাধিক শ্রমিক
অনলাইন ডেস্ক
কারখানায় আটকা পড়েছেন ৩ শতাধিক শ্রমিক

গাজীপুরের টঙ্গী বিসিক শিল্পনগরীতে ট্যাম্পাকো ফয়েলস লিমিটেডের কারখানায় বয়লার বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের ফলে পুরো কারখানাটিতে আগুন ছড়িয়ে পড়ে।

ধারনা করা হচ্ছে, কারখানার ভেতরে তিন শতাধিক শ্রমিক আটকা পড়েছেন। আজ শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা পর্যন্ত পাওয়া খবরের উপর ভিত্তি করে এ তথ্য জানা গেছে।

এলাকাবাসী মারফতে জানা যায় যে, কারখানাটিতে মোট তিন শিফট চালু ছিল। কারখানাটিতে মোট ২১শ শ্রমিক কাজ করতেন। প্রতি শিফটে ৭শ জন শ্রমিক কাজ করতেন। ভোর সোয়া ছয়টায় যখন আগুন লেগেছে তখন নাইট শিফট মাত্র শেষ হয়েছে আর সকালের শিফট শুরু হয়েছিল মাত্র। আগুন লাগার পর কারখানাটির সকাল শিফটের অধিকাংশ শ্রমিক কারখানা থেকে বের হয়ে আসতে পারেননি।

স্থানীয় সূত্রে জানা যায়, বয়লার যখন প্রথম ব্লাস্ট হয়েছে তখন এমন বিকট জোরে আওয়াজ হয়েছে যে, আমরা প্রথমে ভেবেছিলাম হয়তো ব্রিজ ভেঙে পড়েছে। কিন্তু পরে দেখি যে, পাঁচতলা ভবনের কারখানাটি ভেঙে পড়েছে। ধারণা করছি যে, এখনও তিনশোর বেশি শ্রমিক কারখানাটির ভেতরে আটকা পড়েছে।

আজ শনিবার ভোরে ট্যাম্পাকো ফয়েলস লিমিটে কারখানায় বয়লার বিস্ফোরণের ফলে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। বিস্ফোরণের পর কারখানাটিতে মূহুর্তেই আগুন ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট।

বিডি-প্রতিদিন/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow