Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১০ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:১৪
আজই কারখানাটিতে বেতন-বোনাস হওয়ার কথা ছিলো
অনলাইন ডেস্ক
আজই কারখানাটিতে বেতন-বোনাস হওয়ার কথা ছিলো

টঙ্গীর ট্যাম্পাকো পুটিং পোশাক কারখানায় আজ শনিবার শ্রমিকদের বেতন ও বোনাস দেয়ার কথা ছিলো। ছুটিও হওয়ার কথা ছিল আজকের অফিস শেষে।

প্রিয়জনদের সঙ্গে ঈদ কাটাতে বাড়ি যাওয়ার আনন্দে ফুরফুরে মেজাজে ছিলেন শ্রমিকরা। অনেকে অাগাম টিকিট কেটে রেখেছিলেন। কিছু শ্রমিক একসঙ্গে বাস ভাড়া করে রেখেছিলেন ঈদে একসঙ্গে বাড়ি ফেরার জন্য। কিন্তু, হলো না। সর্বগ্রাসী আগুন সব কেড়ে নিলো। সব স্বপ্ন মুহুর্তের মধ্যেই আগুনে পুড়ে ছাই।
 
ট্যাম্পাকো পুটিং পোশাক কারখানার শ্রমিকরা জানিয়েছেন আজকে ছুটি হওয়ার কথা ছিল কারখানায়। বেতন-বোনাস দেওয়ারও কথা ছিল। কিন্তু এক বিস্ফোরণেই সব আনন্দ নিমেষেই হারিয়ে গেছে তাদের। গাজীপুর জেলার টঙ্গীর বিসিক শিল্প নগরী এলাকায় ট্যাম্পাকো পুটিং লিমিটেড নামক পোশাক কারখানায় শনিবার ভোরে বয়লার বিস্ফোরণে বহু হতাহতের ঘটনা ঘটেছে। ধসে পড়েছে ভবনের একাংশ। নিহতের সংখ্যা ২১ ছাড়িয়েছে। হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন আরও অনেকে। চিকিৎসকরা জানিয়েছেন, হাসপাতালে ভর্তিদের মধ্যে অন্তত ২৭ জনের অবস্থা আশঙ্কাজনক।
 
ফায়ার সার্ভিস সূত্র জানায়, শনিবার ভোর ৬টার দিকে পাঁচতলা ভবনের এই কারখানায় বয়লার বিস্ফোরণ হয়। ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট বেলা সাড়ে ১১টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। শেষ খবর পাওয়া পর্যন্ত ফায়ার সার্ভিসের ২৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে কাজ করছে। যোগ দিয়েছে এলাকাবাসীও।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow