Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১০ সেপ্টেম্বর, ২০১৬ ২০:৪৮
'ট্যাম্পাকো কারখানার মালিকের নামে মামলা হবে'
অনলাইন ডেস্ক
'ট্যাম্পাকো কারখানার মালিকের নামে মামলা হবে'

গাজীপুরের টঙ্গী শিল্প নগরী বিসিক প্লট-নং বি-২/৩ সোনালী ব্যাংকের দক্ষিণ পাশে অবস্থিত ট্যাম্পাকো কারখানায় বয়লার বিস্ফোরণে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় মালিকের নামে মামলা করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার বিকেলে টঙ্গীর দুর্ঘটনাস্থল পরিদর্শনে এসে তিনি এ কথা জানান।

কামাল বলেন, ওই কারখানায় বয়লার বিস্ফোরণে অনেকগুলো মানুষ মারা যাওয়ায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে বলা যাবে, কোন কোন ধারায় মালিকের বিরুদ্ধে মামলা হবে। যারা এর উদ্যোক্তা এ ধরণের রাসায়নিক কেমিক্যাল রাখেন, তাদের বিশেষ ব্যবস্থা রাখতে বলা হয়েছিল। যাতে কোনো দুর্ঘটনা না ঘটে।

তিনি আরও বলেন, কারখানায় ভেতরে কেমিক্যালের কারণে দ্রুতগতিতে আগুন ছড়িয়ে পরে। ফায়ার সার্ভিসের কর্মীরা সময় মতো না এলে ক্ষয়ক্ষতির পরিমাণ আরও বাড়তো। সরকারের পক্ষ থেকে প্রত্যেক নিহতের পরিবারকে ২ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। তবে যেখানে যেটা করা দরকার সরকার তা করবে। আগেও করেছে।

ভোরে গাজীপুরের টঙ্গী বিসিক শিল্পনগরীতে টাম্পাকো ফয়লস লিমিটেডের পলিপ্যাকেজিং কারখানায় বয়লার বিস্ফোরণে অগ্নিকাণ্ডে অন্তত ২৪ জন নিহত হয়েছেন।

এর মধ্যে টঙ্গীতে ১৯ ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ৫ জনের মরদেহ রয়েছে। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ৭০ জন।

বিডি প্রতিদিন/ ১০ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow