Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর, ২০১৬ ১০:৪২
হার্ভাড কেনেডি স্কুলের সাথে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সমঝোতা চুক্তি
অনলাইন ডেস্ক
হার্ভাড কেনেডি স্কুলের সাথে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সমঝোতা চুক্তি

বাংলাদেশ সিভিল সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের প্রশিক্ষণের বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাথে হার্ভাড বিশ্ববিদ্যালয়ের হার্ভাড কেনেডি স্কুলের একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের হার্ভাড কেনেডি স্কুলে সম্পাদিত এ চুক্তিতে স্বাক্ষর করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী ও হার্ভার্ড কেনেডি স্কুলের সিনিয়র অ্যাসোসিয়েট ডিন ডেবরা ইলস।

এ চুক্তির আওতায় ২০১৬-২০১৭ অর্থবছরে সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ হার্ভাড কেনেডি স্কুলে প্রশিক্ষণের সুযোগ পাবেন। এতে বাংলাদেশ সিভিল সার্ভিসের কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধি, উচ্চ শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণার ক্ষেত্রে সম্ভাবনার নতুন দ্বার উন্মুক্ত হবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষ ও সেবামুখী জনপ্রশাসন গড়ে তোলার জন্য সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষণের উপর বিশেষ জোর দিয়েছেন। এর ধারাবাহিকতায় গত বছর জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল যুক্তরাষ্ট্রের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়গুলোর সাথে দ্বিপাক্ষিক আলোচনা শুরু করে। এ প্রেক্ষাপটেই হার্ভার্ড কেনেডি স্কুলের সাথে এ সমঝোতা চুক্তি সাক্ষরিত হয়েছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হার্ভাড বিশ্ববিদ্যালয়ের সিনিয়র অধ্যাপকবৃন্দ, নিউইয়র্কে বাংলাদেশ দূতাবাসের কনসাল জেনারেল মো. শামীম আহসান ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ড. আব্দুল হামিদ।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. তৌহিদুল ইসলাম সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।

বিডি প্রতিদিন/১৪ সেপ্টেম্বর ২০১৬/এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow