Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৫৭ অনলাইন ভার্সন
আপডেট :
ইলিয়াসের নামে পশু কোরবানি
সাইফুল ইসলাম বেগ, বিশ্বনাথ (সিলেট):
ইলিয়াসের নামে পশু কোরবানি

বিএনপির কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক 'নিখোঁজ' এম. ইলিয়াস আলীর নামে এবারও ঈদুল আজহায় পশু কোরবানি দিয়েছেন ইলিয়াসপ্রেমীরা। নিখোঁজের পর থেকে তার নিজ উপজেলা বিশ্বনাথের নেতাকর্মীরা তাকে ফিরে পাবার আশায় প্রতি বছর তার নামে পশু কোরবানি দিয়ে আসছেন।

এবছর কয়েক হাজার কোরবানিতে ইলিয়াস অনুসারীরা তার নাম দেন বলে জানা গেছে।

উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন বলেন, প্রতি বছর ঈদুল আজহায় প্রিয় নেতার নামে কোরবানি দেন নেতাকর্মীরা। এবারও এর ব্যতিক্রম ঘটেনি। আমাদের বিশ্বাস তিনি আবার আমাদের মাঝে ফিরে আসবেন।

এদিকে তার গ্রামের বাড়ি উপজেলার রামধানায় মা সূর্যবান বিবির সাথে ঈদ করেন ইলিয়াসের সহধর্মিনী তাহসিনা রুশদীর লুনা, ছেলে আবরার ইলিয়াস, লাবিব ও একমাত্র মেয়ে সাইয়ারা নাওয়াল। ঈদের দিন বিশ্বনাথ-বালাগঞ্জ ও ওসমানী নগরের বিএনপি নেতৃবৃন্দ তাদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। লুনা গণমাধ্যমকে বলেন, ইলিয়াস অনুসারীদের শান্তনা দিতেই ঈদে গ্রামের বাড়িতে আসি। আমার স্বামী (ইলিয়াস) দেশ ও মানুষের কল্যাণের রাজনীতি করেছেন। তার এমন পরিণতি মেনে নেয়ার নয়। আমি বিশ্বাস করি তিনি ফিরবেন।

প্রসঙ্গত, ২০১২ সালের ১৭ এপ্রিল মধ্যরাতে ঢাকার বনানী এলাকা থেকে গাড়িচালক আনসার আলীসহ নিখোঁজ হন এম. ইলিয়াস আলী। এসময় তারা নিজ বাসা বনানীর 'সিলেট হাউসে' ফিরছিলেন। পরে পরিত্যাক্ত অবস্থায় তার প্রাইভেটকার উদ্ধার করে পুলিশ। এর পর প্রায় সাড়ে চার বছর চলে গেলেও তার 'রহস্যময়' নিখোঁজের কারণ জানাতে পারেনি দেশের প্রশাসনযন্ত্র।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow