Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর, ২০১৬ ১০:২৩
জাস্টিন ট্রুডোর সঙ্গে ২০ মিনিটের বৈঠক হবে শেখ হাসিনার
অনলাইন ডেস্ক
জাস্টিন ট্রুডোর সঙ্গে ২০ মিনিটের বৈঠক হবে শেখ হাসিনার
ছবিঃ সংগৃহীত

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা  শুক্রবার বিকেল ৪.০০ মিনিট থেকে ৪.২০  মিনিট পর্যন্ত কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন  ট্রুডোর সাথে দ্বিপাক্ষিক বৈঠক করবেন। জাস্টিন  ট্রুডো  ১৬ সেপ্টেম্বর ছয়টি দেশের সরকার প্রধান ও আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার শীর্ষ নির্বাহীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবেন।

প্রতি বৈঠকের জন্য সময় বরাদ্দ রয়েছে ২০ মিনিট করে।

শুক্রবার দুপুরে মন্ট্রিয়রের হায়াত রিজেন্সী হোটেল গ্লোবাল ফান্ডের ফিফথ রিপ্লেনিশমেন্ট কনফারেন্স শুরু হচ্ছে। এই সম্মেলনে অংশ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ট্রিয়ল সফরে রয়েছেন।

কানাডার প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র জানায়, হায়াত রিজেন্সী হোটেলের লেভেল ৫ এর সিম্ফনী রুম ৫বিতে বিকেল ৩টা থেকে দ্বিপাক্ষিক বৈঠক শুরু করবেন। বিকেল ৩টায় তার সাথে সাক্ষাত করতে যাবেন সেনেগালের  প্রেসিডেন্ট ম্যাকি সল। তাঁর জন্য সময় বরাদ্দ রয়েছে ৪০ মিনিট।

এর আগে মন্ট্রিয়লে অনুষ্ঠেয় গ্লোবাল ফান্ড কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে ‘কি-নোট স্পিকার’ হিসেবে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এই অধিবেশন উদ্বোধন করবেন। দ্বিতীয় দিনে তিনি (শেখ হাসিনা) বক্তৃতা করবেন প্যানেল আলোচক হিসেবে।   জাস্টিন ট্রুডো ছাড়া শেখ হাসিনাই এই সম্মেলনে দুইবার বক্তৃতা করবেন।

সূত্রঃ নতুনদেশ.কম

বিডি-প্রতিদিন/তাফসীর

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow