Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:২৭
আমদানি-রফতানিকারকদের ভোগান্তি নিরসনে এনবিআর'র উদ্যোগ
অনলাইন ডেস্ক
আমদানি-রফতানিকারকদের ভোগান্তি নিরসনে এনবিআর'র উদ্যোগ

আমদানি-রফতানিকারকদের কার্গো ক্লিয়ারেন্স,পণ্য খালাসে হয়রানি, সময়ক্ষেপণসহ বিদ্যমান বিভিন্ন সমস্যা নিরসনে কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল কার্যালয়ের সাথে পরিসংখ্যান বিষয়ক তথ্যাদি সামঞ্জস্যপূর্ণ করার উদ্যোগ নিয়েছে  জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এ জন্য কাস্টমস্ হাউস ও শুল্ক স্টেশনসমূহে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিতকরণ, স্ক্যানিং, ওয়েব্রিজ এবং সেবা প্রদান সংক্রান্ত সংশ্লিষ্ট আধুনিক যন্ত্রপাতির সর্বশেষ অবস্থা, পরিমাণ, চাহিদা প্রভৃতি নিরূপণ করা হবে।

রবিবার এনবিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে উল্লেখ করা হয়, কাস্টমস্ হাউস ও শুল্ক স্টেশনসমূহে পণ্য খালাস নিয়ে আমদানি ও রফতানিকারকদের ভোগান্তির বিষয়টি এনবিআরের গোচরীভূত হওয়ায় এ উদ্যোগ নেয়া হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন, জাতীয় রাজস্ব বোর্ড এখন একটি করদাতা, শিল্প, বিনিয়োগ,ব্যবসা তথা রাজস্ববান্ধব সেবাধর্মী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। সকল পর্যায়ের করদাতাদের সর্বোচ্চ সেবা প্রদানের জন্য জাতীয় রাজস্ব বোর্ড বদ্ধপরিকর। তাই আমদানি-রফতানি কার্যক্রম নির্বিঘ্ন করতে সংশ্লিষ্ট কাস্টমস্ হাউস ও শুল্ক স্টেশনসমূহকে অধিকতর আন্তরিকতা ও সেবার মনোভাব নিয়ে কাজ করতে হবে।

বিডি প্রতিদিন/ ১৯ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow