Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:১৩
জঙ্গিবাদ দমনের নামে নেতাকর্মীদের হয়রানির অভিযোগ
অনলাইন ডেস্ক
জঙ্গিবাদ দমনের নামে নেতাকর্মীদের হয়রানির অভিযোগ
ফাইল ছবি

'বিএনপির নেতাকর্মীদের হয়রানি করতে জঙ্গিবাদের নামে সরকার ‘প্রশাসনিক কমিটি’ গঠন করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, দেশবাসীর আকাঙ্খা ছিল দলমত নির্বিশেষে সকলের ঐক্যবদ্ধ প্রয়াসের মাধ্যমে উগ্রবাদ ও সন্ত্রাসবাদ মোকাবিলা করা। কিন্তু সরকার তা না করে শুধু তাদের নেতাকর্মীদের দিয়ে জঙ্গিবাদবিরোধী কমিটি করেছে। এর ফলে বিএনপির নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে। ঠাকুরগাঁও, সাতক্ষীরাসহ বিভিন্ন জেলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের রাজনৈতিক প্রতিহিংসায় মিথ্যা ও কাল্পনিক অভিযোগে গ্রেফতার করা হয়েছে বলেও তিনি অভিযোগ করেন।

বিএনপির নীতিনির্ধারণী ফোরামের এই নেতা আরও অভিযোগ করেন, ক্ষমতাসীন দলের সিন্ডিকেটের কারণে লবণের দাম বৃদ্ধি পেতে থাকায় সাধারণ চামড়া ব্যবসায়ীরা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। কিন্তু সরকার নির্বিকার। এসব ঘটনায় কী প্রমাণ করছে না, সরকার দেশ পরিচালনায় ব্যর্থ ও অযোগ্য?

তিনি বলেন, ‘আমরা সরকারের এ ব্যর্থতার তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ নির্বাচনের পথ সুগম করার আহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের আরও উপস্থিত ছিলেন দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, তকদির হোসেন মো. জসিম, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, আবদুল আউয়াল খান ও বেলাল আহমেদ প্রমুখ।

বিডি-প্রতিদিন/১৯ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow