Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২০ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৫৮
'অধ্যক্ষগণই হবেন একাডেমিক লিডার'
অনলাইন ডেস্ক
'অধ্যক্ষগণই হবেন একাডেমিক লিডার'

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুন-অর-রশিদ বলেছেন, কলেজে শিক্ষার মানোন্নয়নে এখন অগ্রাধিকার দেয়া  হচ্ছে। এ ক্ষেত্রে অধ্যক্ষগণকে বিশেষ ভূমিকা পালন করতে হবে। তাই অধ্যক্ষগণই হবেন একাডেমিক লিডার।

আজ সকাল ১০টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে প্রথম ব্যাচের কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে এসব কথা বলেন তিনি।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, ফাইল স্বাক্ষর আর রুটিন ওয়ার্কের মধ্যে সীমাবদ্ধ থাকা নয়, অধ্যক্ষদের হতে হবে স্ব-স্ব প্রতিষ্ঠানের একাডেমিক লিডার। শিক্ষা কার্যক্রম মনিটরিংয়ে তাদের অধিকতর দৃষ্টি দিতে হবে। অধ্যক্ষদের নেতৃত্বের ওপরই নির্ভর করবে সার্বিক শিক্ষার উন্নয়ন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজসমূহের অধ্যক্ষগণকে নিয়ে ‘শিক্ষা প্রশাসন ও ব্যবস্থাপনা’ বিষয়ক কর্মশালা প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে। দুই হাজার দুই শতাধিক কলেজ অধ্যক্ষগণ পর্যায়ক্রমে ২২টি ব্যাচে প্রতি ব্যাচে ১০০ জন করে এই কর্মশালায় অংশগ্রহণ করবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আসলাম ভূঁইয়া, প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, ট্রেজারার অধ্যাপক মো. নোমান উর রশীদ, ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধানগণ এবং শিক্ষক-কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিডি প্রতিদিন/ ২০ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow