Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:২৬
ইংল্যান্ডসহ যেকোন দলের নিরাপত্তা দিতে প্রস্তুত: স্বরাষ্ট্রমন্ত্রী
অনলাইন ডেস্ক
ইংল্যান্ডসহ যেকোন দলের নিরাপত্তা দিতে প্রস্তুত: স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

ইংল্যান্ড ক্রিকেট দল (ইসিবি) আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশ সফরে আসবেন । কিন্তু নিরাপত্তার অজুহাত দেখিয়ে বাংলাদেশ সফরে আসতে রাজি হননি ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক এউইন মরগান ও অ্যালেক্স হেলস।

পরবর্তীতে তাদের ছাড়াই আলাদা টেস্ট ও ওয়ানডে দল ঘোষণা করেছে ইসিবি।

আসন্ন ইংল্যান্ড সফরের নিরাপত্তাজনিত ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন, 'বাংলাদেশের সাথে  আসন্ন ইংল্যান্ড জাতীয় দলের সফরে তাদের নিরপত্তার নিয়ে কোনও সমস্যা হবে না'। আজ বুধবার জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটে বিশ্ব অ্যালঝেইমারস্ দিবস ২০১৬ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, 'আমাদের দেশের অত্যন্ত জনপ্রিয় একটি খেলা। ক্রিকেটের মাধ্যমে সারাবিশ্বে আমাদের পরিচিতি বেড়েছে। শুধু ছেলেরা নয় আমাদের মেয়েরাও এই ক্রিকেটে এখন ভালো করছে। এক্ষেত্রে ইংল্যান্ডসহ যে কোনও দলের নিরাপত্তা দিতে আমাদের কোনও সমস্যা হবে না'।

পূর্ব অভিজ্ঞতা কাজে লাগিয়ে এবার সার্বিক নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, 'আমাদের দেশের মাটিতে এর আগেও বেশ কয়েকটি বড় টুর্নামেন্ট হয়েছে। সেখানে নিরাপত্তায় আমরা দক্ষতার পরিচয় দিয়েছে। এবারও পূর্ব অভিজ্ঞতা কাজে লাগিয়ে আমাদের নিরাপত্তা বাহিনীর সদস্যরা কাজ করবেন। আশাকরি কোনও সমস্যা হবে না'।

অনুষ্ঠানে অ্যালঝেইমার রোগ সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ ধরনের রোগের বর্তমানে কোনও চিকিৎসা নেই। তবে ভবিষ্যতে নিশ্চয় হবে। একটা সময় ক্যান্সারের কোনও চিকিৎসা ছিল না। এখন অনেক উন্নত চিকিৎসা পদ্ধতি বের হয়েছে। এই মুহুর্তে অ্যালঝেইমারস্ আক্রান্ত রোগীদের সবচেয়ে বেশি প্রয়োজন পরিচর্যা। এটা না হলে দিন দিন রোগীর অবস্থা আরও খারাপ হয়'।  

অ্যালঝেইমার সোসাইটি আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মো. আব্দুল হামিদ। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য সেলিনা জাহান লিটা, অধ্যাপক ডা. মো. ওয়াজিউল আলম চৌধুরী, রোটারিয়ান মুহাম্মদ আইউব।


বিডি-প্রতিদিন/ ২১ সেপ্টেম্বর, ২০১৬/ তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow