Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ২১:১৪
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ২১:২০
প্রধানমন্ত্রী দেশে ফিরবেন ৩০ সেপ্টেম্বর
এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে :
প্রধানমন্ত্রী দেশে ফিরবেন ৩০ সেপ্টেম্বর

পুত্র-কন্যা, নাতি-নাতনীদের সান্নিধ্যে কটা দিন অতিবাহিত করার অভিপ্রায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৯ সেপ্টেম্বর পর্যন্ত ওয়াশিংটন ডিসি সংলগ্ন ভার্জিনিয়ায় তার পুত্র সজীব ওয়াজেদ জয়ের বাসায় অবস্থানের সিদ্ধান্ত নিয়েছেন।  

২৩ সেপ্টেম্বর শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় এনআরবি নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ। পরিবর্তিত সময় অনুযায়ী ৩০ সেপ্টেম্বর তিনি ঢাকায় প্রত্যাবর্তন করবেন।  

উল্লেখ্য, জাতিসংঘে ৪ দিনের লাগাতার কর্মসূচিতে অংশগ্রহণের পর ২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে নিউইয়র্ক থেকে সড়কপথে ভার্জিনিয়ায় পৌঁছান শেখ হাসিনা। ২৫ সেপ্টেম্বর সকালে আমিরাতের ফ্লাইটে তার দেশের উদ্দেশে রওনা দেয়ার কথা ছিল। পুরনো কর্মসূচি অনুযায়ী শেখ হাসিনা জয়ের বাসায় অবস্থানকালে কোন সভা-সমাবেশে অংশ নেবেন না বলে সিদ্ধান্ত ছিল।  

কিন্তু পরিবর্তিত সময় অনুযায়ী স্থানীয় নেতৃবৃন্দ চেষ্টা করছেন তার সাথে মতবিনিময়ে মিলিত হবার। কারণ, ২০০৮ সালের পর এই প্রথম তিনি ভার্জিনিয়ায় এসেছেন বলে মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুন্নবী বাকি জানান।  

তিনি বলেন, এবার জাতিসংঘ সফরে বাংলাদেশের বিরাট স্বীকৃতি মিলেছে। ডিজিটাল বাংলাদেশের মূল কারিগর বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়ও অ্যাওয়ার্ড পেয়েছেন। এছাড়া, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও নারী ক্ষমতায়নে বিস্ময়কার অবদানের স্বীকৃতি হিসেবে আরেকটি অ্যাওয়ার্ড প্রদান করেছে। এই যে অর্জনের জন্যে জননেত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশের ভবিষ্যত কান্ডারি জয়কে প্রবাসীরা ব্যাপক আয়োজনে বরণ করতে আগ্রহী। কিন্তু এখন পর্যন্ত আমরা সে অনুমতির অপেক্ষায় রয়েছি।

মুখ্যসচিব আজাদ বলেন, ২৮ সেপ্টেম্বর  শেখ হাসিনার জন্মদিন। তাই দিনটি পুত্র জয়, কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুলসহ পুত্রবধূ ক্রিস্টিনা জয় এবং নাতি-নাতনীদের সাথে ভিন্ন এক আমেজে অতিবাহিত করার সুযোগ এলো।

 

বিডি প্রতিদিন/২৩ সেপ্টেম্বর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow