Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:২৬
'শিগগিরই যুদ্ধাপরাধী দল হিসেবে জামায়াত নিষিদ্ধ হবে'
ময়মনসিংহ প্রতিনিধি
'শিগগিরই যুদ্ধাপরাধী দল হিসেবে জামায়াত নিষিদ্ধ হবে'
ফাইল ছবি

শিগগিরই যুদ্ধাপরাধী দল হিসেবে জামায়াত নিষিদ্ধ হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, জামায়াতকে নিষিদ্ধ করার জন্য আইন প্রায় প্রস্তুত। নেত্রী দেশে আসার পরই আমরা এ বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেব।

রবিবার বিকালে ত্রিশালের নজরুল একাডেমী মাঠে ‘মেয়র গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৬’ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গঁফরগাও আসনের এমপি ফাহমি গোলন্দাজ বাবেল, ত্রিশাল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন ও কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ।

ময়মনসিংহ-ঢাকা মহাসড়ক নিয়ে মন্ত্রী বলেন, ময়মনসিংহ থেকে জয়দেবপুর যেতে লাগে এক ঘণ্টা। আর সেখান থেকে ঢাকা যেতে সময় লাগে প্রায় আড়াই ঘণ্টা। আমরা এ সমস্যা সমাধানের  জন্যে ইতোমধ্যে ২ হাজার ৪০ কোটি টাকা ব্যয়ে ৬ লেনে উন্নীতকরণ এবং প্রায় ৭ কিলোমিটার ফ্লাইওভার হচ্ছে। আগামী ২ বছরের মধ্যেই এটি সম্ভব হবে বলে মনে করেন তিনি।

মন্ত্রী আরও বলেন, যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত অবশ্যম্ভাবী। কারণ পৃথিবীর কোন দেশেই যুদ্ধাপরাধীদের শুধু বিচারই হয়না সম্পদও বাজেয়াপ্ত হয়। আমরাও অবশ্যই তাদের সম্পদ বাজেয়াপ্ত করব।

আইনমন্ত্রীর উদ্বৃত দিয়ে মোজাম্মেল হক বলেন, সম্পদ বাজেয়াপ্ত করতে নতুন আইনের প্রয়োজন। পরবর্তী অধিবেশনে এই আইনটি উঠে আসবে বলে আশা প্রকাশ করছি। আইনটি প্রনয়ণ করার পরই যথাযথ ব্যবস্থ্যা নেয়া হবে।

যারা জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধ করেছেন তাদের উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর কাছ থেকে ৪’শ কোটি টাকা বিশেষ বরাদ্দ নিয়েছি। মুক্তিযোদ্ধাদের ৪টি উৎসব ভাতা (দুটি ঈদ ও স্বাধীনতা দিবস এবং বিজয় দিবস) দেয়া হবে।
    

বিডি-প্রতিদিন/২৫ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow