২৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৩৫

'সরকারের জবাব পেলে ইউনেস্কো নিশ্চয়ই আশ্বস্ত হবে'

অনলাইন ডেস্ক

'সরকারের জবাব পেলে ইউনেস্কো নিশ্চয়ই আশ্বস্ত হবে'

ফাইল ছবি

রামপাল বিদ্যুৎ কেন্দ্রের বিষয়ে বাংলাদেশ সরকারের জবাব পেলে ইউনেস্কো নিশ্চয়ই আশ্বস্ত হবে বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্পটি নিয়ে ইউনেস্কোর প্রতিবেদনে উদ্বেগ প্রকাশ করা প্রসঙ্গে তিনি একথা বলেন। সোমবার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সম্মেলন উপলক্ষে গঠিত প্রচার ও প্রকাশনা উপকমিটির বৈঠক শেষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

হাছান মাহমুদ বলেন, ইউনেস্কোর প্রতিবেদনে যে কয়েকটি বিষয়ে উদ্বেগ প্রকাশ হয়েছে তা পড়ে আমরা অবাক হয়েছি এবং বিষয়গুলো হাস্যকরও বটে। আর মনে হয়েছে প্রতিবেদনটি আমাদের দেশের আন্দোলনকারীদের দ্বারা প্রভাবিত। আশা করি সরকারের তরফ থেকে ইউনেস্কোকে তাদের প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে যে জবাব দেওয়া হবে তাতে ইউনেস্কো আশ্বস্ত হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের আওয়ামী লীগ সরকারের সাবেক এই মন্ত্রী বলেন, ২০১৯ সালের আগে নির্বাচনের কোনো সুযোগ, সম্ভাবনা কোনোটাই নেই। নতুন কমিটির নেতৃত্বই আগামী নির্বাচনে ভূমিকা রাখবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বদিউজ্জামান ডাবলু, অসীম কুমার উকিল, সানজিদা খানম এমপিসহ প্রচার ও প্রকাশনা উপকমিটির সদস্যরা।

বিডি-প্রতিদিন/২৬ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর