Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ২০:২৭
'আইনের শাসন প্রতিষ্ঠায় সরকার দৃঢ় প্রতিজ্ঞ'
অনলাইন ডেস্ক
'আইনের শাসন প্রতিষ্ঠায় সরকার দৃঢ় প্রতিজ্ঞ'

আইনের শাসন প্রতিষ্ঠায় সরকার দৃঢ় প্রতিজ্ঞ বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। আজ সংসদে ওয়ার্কার্স পার্টির সদস্য বেগম হাজেরা খাতুনের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আইনশৃঙ্খলা রক্ষা ও সন্ত্রাসী কার্যকলাপ নিয়ন্ত্রণ করার লক্ষ্যে বর্তমান সরকার জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ রোধে, জনগণের জানমালের নিরাপত্তা বিধান এবং সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষার মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠা, জনগণের মৌলিক ও মানবাধিকার সমুন্নত রাখতে দৃঢ় প্রতিজ্ঞ। ’

তিনি বলেন, জঙ্গিবাদ, নাশকতা ও সহিংসতার সাথে সংশ্লিষ্টদের আইনের আওতায় আনতে ও তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশসহ সকল আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থাসমূহকে নির্দেশ দেয়া হয়েছে।

আসাদুজ্জামান খাঁন বলেন, সকল প্রকার নাশকতা, ধ্বংসাত্মক কার্যকলাপ ও সহিংসতা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা জোরদার ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে নিয়মিতভাবে আলোচনা সভা-সমাবেশের আয়োজন করা হচ্ছে। এছাড়া পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনী নিরলসভাবে দায়িত্ব পালন করে সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে সন্ত্রাসী হামলা সংক্রান্তে মামলার রহস্য উদঘাটনে সফলতার পরিচয় দিয়েছে।

বিডি-প্রতিদিন/ ২৬ সেপ্টেম্বর, ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow