Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ২১:৪৭
ধর্মের নামে অধর্ম হতে দেব না : স্বরাষ্ট্রমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
ধর্মের নামে অধর্ম হতে দেব না : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ধর্মের নামে কোনো অধর্মের কাজ হতে দেব না। আমরা ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র।

আমাদের এখানে যে যার ধর্ম পালন করবে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে ডাক দিয়েছিলেন, যারা ধর্ম নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে। এ দেশের মানুষ ঘুরে দাঁড়িয়েছে। তারা আমাদের আইন-শৃঙ্খলা বাহিনীকে সহায়তা করছে। এজন্য আমরা জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঘুড়ে দাঁড়াতে সক্ষম হয়েছি।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের দ্বাদশ অধিবেশনের দ্বিতীয় দিন সোমবার সরকার দলীয় সংসদ সদস্য পঙ্কজ দেবনাথের সম্পূরক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। তিনি বলেন, আমাদের এখানে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবার জন্য ধর্ম সমান। ধর্মের নামে এখানে হত্যাকাণ্ড ঘটিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির প্রক্রিয়া চালাচ্ছিল একটা গোষ্ঠী।   আমরা হিন্দু, বৌদ্ধ,  খ্রিস্টান এমনকি শিয়া ধর্মের প্রধানদের নিয়ে বসেছিলাম। আমরা তাদের জানিয়েছি আমরা ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র। আমাদের এখানে যে যার ধর্ম পালন করবে। তখন তারা সবাই একমত হয়েছে যে এখানে ধর্ম নিয়ে কোনো অন্যায় সহ্য করা হবে না।

নারী সদস্য বেগম হাজেরা খাতুনের লিখিত প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের তৎপরতার ফলে দেশে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে। জঙ্গি ও সন্ত্রাসীসহ সকল অপরাধীদের কর্মকাণ্ড রোধে তাদের অর্থের যোগানদাতা ও অর্থের উৎস সন্ধান করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, দেশের গুরুত্বপূর্ণ প্রকল্পসহ বিভিন্ন এলাকায় কর্মরত ও অবস্থানরত বিদেশি নাগরিকদের  সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুলিশি নিরাপত্তা ব্যবস্থা ও গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধি করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ পুলিশ সদস্যদের সক্ষমতা বৃদ্ধিকল্পে দেশ ও বিদেশে যুগযোপযোগী প্রশিক্ষণ প্রদানের প্রক্রিয়া অব্যাহত রয়েছে।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow