২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:১৯
ধর্মীয় উসকানি মামলা

খালেদার বিরুদ্ধে প্রতিবেদন দাখিল ফের পেছাল

অনলাইন ডেস্ক



খালেদার বিরুদ্ধে প্রতিবেদন দাখিল ফের পেছাল

ফাইল ছবি


ধর্মীয় উসকানি ও বিভিন্ন শ্রেণির মধ্যে বিরোধ সৃষ্টির অভিযোগের মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের দিন আবারও পিছিয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩১ অক্টোবর নতুন দিন ধার্য করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৪ সালের ১৪ অক্টোবর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক অনুষ্ঠানে বক্তৃতাকালে খালেদা জিয়া বলেন, ‘আওয়ামী লীগ ধর্ম নিরপেক্ষতার মুখোশ পরে আছে। আসলে দলটি ধর্মহীনতায় বিশ্বাসী।’

ওই দিন তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগ সব ধরনের মানুষের ওপর আঘাত করে। আর লোক দেখানো ধর্ম নিরপেক্ষতার কথা বলে ধর্মীয় প্রতিষ্ঠান দখল করে নেয়। ধর্ম নিরপেক্ষতার মুখোশ পরা এ জবর দখলকারী সরকারের হাতে কোনো ধর্মের মানুষই নিরাপদ নয়।’

এ বক্তব্যের মাধ্যমে দণ্ডবিধির ১৫৩ (ক) ও ২৯৫ (ক) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করার অভিযোগ এনে খালেদার বিরুদ্ধে ২১ অক্টোবর নালিশি মামলাটি করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। এরপর আদালত মামলাটি শাহবাগ থানার একজন পরিদর্শক পদমর্যাদার কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দেওয়ার পর থেকে কয়েকবার প্রতিবেদন দাখিলের দিন পিছিয়েছে।

বিডি-প্রতিদিন/২৭ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর