Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৫৮
সৈয়দ শামসুল হককে শেষ শ্রদ্ধা শহীদ মিনারে, দাফন কুড়িগ্রামে
অনলাইন ডেস্ক
সৈয়দ শামসুল হককে শেষ শ্রদ্ধা শহীদ মিনারে, দাফন  কুড়িগ্রামে

দেশের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের মরদেহ আগামীকাল বুধবার শহীদ মিনারে নেওয়া হবে। এরপর তাকে জন্মস্থান কুড়িগ্রামে চিরনিদ্রায় শায়িত করা হবে। মঙ্গলবার সন্ধ্যায় নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার সাংবাদিকদের এ তথ্য জানান।  

তিনি জানান, বুধবার সকাল ১০টায় তেজগাঁও চ্যানেল প্রাঙ্গণে সৈয়দ শামসুল হকের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে নেওয়া হবে বাংলা একাডেমিতে। সেখান থেকে সচ্যসাচী লেখকের মরদেহ সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য নেওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে।

রামেন্দু মজুমদার আরও বলেন, দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মসজিদে লেখকের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে তার মরদেহ হেলিকপ্টারে করে নিজ গ্রামের বাড়ি কুড়িগ্রামে নেওয়া হবে। সেখানে কুড়িগ্রাম কলেজের পাশেই দাফন করা হবে বরেণ্য এই সাহিত্যিককে।

প্রসঙ্গত, মঙ্গলবার বিকালে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাংলা একাডেমি পুরস্কার পাওয়া সর্বকনিষ্ঠ লেখক সৈয়দ শামসুল হক। ১৯৩৫ সালে কুড়িগ্রামে জন্ম নেওয়া সৈয়দ শামসুল হক কবিতা, ছোটগল্প, উপন্যাস, কাব্যনাট্যসহ সাহিত্যের সব শাখায় সাবলীল পদচারণার জন্য তাকে 'সব্যসাচী লেখক' বলা হয়।  

বিডি-প্রতিদিন/২৭ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow