Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৫ অক্টোবর, ২০১৬ ১২:৩৯
গুলশান হামলার মামলায় তাহমিদকে অব্যাহতি
অনলাইন ডেস্ক
গুলশান হামলার মামলায় তাহমিদকে অব্যাহতি

রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলায় জড়িত সন্দেহে গ্রেফতার কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদ হাসিব খানকে অব্যাহতি দিয়েছেন আদালত।  

তদন্তকারী কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নূর নবী তাকে অব্যাহতি প্রদান করেন। ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় সন্দেহভাজন হিসেবে তাহমিদকে গ্রেফতার করা হয়েছিল।

এর আগে, গত ০২ অক্টোবর একই আদালতের আরেক বিচারক লস্কর সোহেল রানা এ মামলায় তাহমিদকে জামিন প্রদান করেন। ওই দিনই রাতে জামিনে মুক্ত হন তিনি।

এদিকে, নর্থ সাউথ বিশ্ববিদ্যলয়ের সাবেক শিক্ষক হাসনাত করিমকে গুলশান থানার মামলায় গ্রেফতার দেখানো হওয়ায় ৫৪ ধারা থেকে অব্যাহতি দিয়েছেন আদালত। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

প্রসঙ্গত, চলতি বছরের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গিরা হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২০ জনকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে। রেস্তোরাঁয় জঙ্গি হামলার খবর পেয়ে ঘটনাস্থলে গেলে পুলিশের উপর গ্রেনেড হামলা করে জঙ্গিরা। এতে ডিবি পুলিশের সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার ওসি সালাউদ্দিন নিহত হন। পরদিন যৌথ বাহিনী অভিযান চালিয়ে সেখান থেকে ১৩ জনকে জীবিত উদ্ধারের পাশাপাশি এক সন্দেহভাজনসহ ৫ জঙ্গি নিহত হয়। এ ঘটনার পর গত ৩ আগস্ট রাতে গুলশান থানা এলাকা থেকে তাহমিদকে আটক করা হয়। পরে তাকে ৫৪ ধারায় গ্রেফতার দেখানো হয়।

বিডি-প্রতিদিন/০৫ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow