Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৬ অক্টোবর, ২০১৬ ১৩:০০
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা
খালেদার আত্মপক্ষ সমর্থন পিছিয়ে ৩ নভেম্বর
অনলাইন ডেস্ক
খালেদার আত্মপক্ষ সমর্থন পিছিয়ে ৩ নভেম্বর
ফাইল ছবি

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় প্রধান আসামি খালেদা জিয়ার ৩৪২ ধারায় আত্মপক্ষ সমর্থনের দিন পিছিয়ে আগামী ৩ নভেম্বর নতুন দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার রাজধানীর বকশিবাজারে তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য ছিল।

কিন্তু বিএনপি চেয়ারপার্সন হাজির না হয়ে আইনজীবীদের দিয়ে সময়ের আবেদন জানান। এ আবেদন মঞ্জুর করে আগামী ৩ নভেম্বর পরবর্তী দিন ধার্য করেন।

একই আদালতে চলছে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার শেষ সাক্ষী তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন-অর রশিদকে আসামিপক্ষের জেরা। জেরা শেষ হলে এ মামলাটিতেও প্রধান আসামি খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থনের সুযোগ পাবেন এবং তার পক্ষে কোনো সাফাই সাক্ষী থাকলে আদালতে উপস্থাপন করতে পারবেন।

২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা দায়ের করা হয়।

মামলার মোট ৪ আসামির মধ্যে অপর তিনজন হলেন খালেদা জিয়ার তৎকালীন রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর তৎকালীন একান্ত সচিব বর্তমানে বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।


বিডি-প্রতিদিন/০৬ অক্টোবর, ২০১৬/মাহবুব

 

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow