Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৮ অক্টোবর, ২০১৬ ২৩:২০
'শিক্ষকতায় মেধাবীদের আকৃষ্ট করতে উদ্যোগ নিয়েছে সরকার'
অনলাইন ডেস্ক
'শিক্ষকতায় মেধাবীদের আকৃষ্ট করতে উদ্যোগ নিয়েছে সরকার'

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সরকার শিক্ষকতা পেশায় মেধাবীদের আকৃষ্ট করার উদ্যোগ নিয়েছে। প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করে ক্লাসরুম আকর্ষণীয় করে তুলতেই সরকার এ উদ্যোগ নিয়েছে।

আজ শনিবার রাজধানীর ফার্মগেট কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে নবনিযুক্ত প্রভাষকদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

ক্লাসরুম শিক্ষাদান পদ্ধতিতে নানা আধুনিক প্রযুক্তির ব্যবহার শিক্ষকতা পেশায় এখন নতুন মাত্রা যোগ করেছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, বিশ্বায়নের উপযোগী করে নতুন প্রজন্মকে গড়ে তুলতে আমাদেরও প্রয়োজন আধুনিক প্রযুক্তি জ্ঞান সম্পন্ন বিশ্বমানের শিক্ষক। আর সে লক্ষ্যেই বর্তমান সরকার মেধাবীদের শিক্ষকতা পেশায় নিয়ে আসতে কাজ করে যাচ্ছে।

৩৪তম বিসিএসের মাধ্যমে গত ১ জুন শিক্ষা ক্যাডারে যোগদানকৃত ৭৫৮ জন প্রভাষককে চাকরি সম্পর্কিত বিষয়াদি অবহিত করতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালনরত অতিরিক্ত সচিব এ এস মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল উদ্দিন এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান এ অনুষ্ঠানে বক্তৃতা করেন।

বিডি প্রতিদিন/ ০৮ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow