Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ অক্টোবর, ২০১৬ ২১:৪৭
বসুন্ধরা সিমেন্ট'র সঙ্গে চীনের লং জিয়ান রোড এন্ড ব্রিজের কর্পোরেট চুক্তি
অনলাইন ডেস্ক
বসুন্ধরা সিমেন্ট'র সঙ্গে চীনের লং জিয়ান রোড এন্ড ব্রিজের কর্পোরেট চুক্তি

পদ্মা সেতুর পর দ্বিতীয় বৃহত্তম পায়রা (লেবুখালী) সেতু তৈরীতে ব্যবহার করা হবে দেশের সেরা সিমেন্ট বসুন্ধরা। এই উপলক্ষে নির্মাতা প্রতিষ্ঠান চীনের লং জিয়ান রোড এন্ড ব্রিজ কোম্পানি লিমিটেডের সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়েছে বসুন্ধরা সিমেন্টের।

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান এবং লং জিয়ান রোড এন্ড ব্রিজ কোং লিঃ এর প্রকল্প ব্যবস্থাপক চেন উই নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

রবিবার রাজধানীতে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর এর নিজ বাসভবনে এই চুক্তি সম্পন্ন হয়।

চুক্তি স্বাক্ষর শেষে লং জিয়ান রোড এন্ড ব্রিজ কোম্পানির প্রকল্প ব্যবস্থাপক চেন উই গণমাধ্যম কর্মীদের বলেন, বাংলাদেশের সেরা সিমেন্ট বসুন্ধরা সিমেন্ট। অনেক যাচাই বাঁচাই করে পায়রা (লেবুখালী) সেতু তৈরীতে এই সিমেন্ট ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছি আমরা। পরীক্ষায় দেখে গেছে, বাজারের অন্যান্য সিমেন্ট থেকে এই সিমেন্ট আন্তর্জাতিক মানের এবং সাশ্রয়ী।

অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জি. এ. কে. এম মাহাবুব-উজ্জামান বলেন, এই চুক্তির আওতায় লং জিয়ান রোড এন্ড ব্রিজ  তাদের নির্মাণাধীন পায়রা ( লেবুখালী ) ব্রিজ প্রকল্পে বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করবে। তিনি বলেন, বিশ্বের উন্নত মান সম্পন্ন কাঁচামাল ও সর্বাধুনিক ভি.আর.এম প্রযুক্তিতে  উৎপাদিত বসুন্ধরা বৃহৎ স্থাপনার জন্য উপযুক্ত বিবেচনায় চীনের লং জিয়ান রোড এন্ড ব্রিজ ১ দশমিক ৪৭কি.মি  পায়রা ব্রিজ নির্মাণে বসুন্ধরা সিমেন্ট ব্যবহারের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের  মধ্যে উপস্থিত  ছিলেন লংজিয়ান রোড এন্ড ব্রিজের প্রধান প্রকৌশলী, ট্যাঙ্গ ইয়াকুন, ফাইন্যান্স ব্যবস্থাপক  বাউও হোঙ্গ ফু এবং বসুন্ধরা গ্রুপের জ্যেষ্ঠ উপ-ব্যবস্থাপনা পরিচালক বেলায়েত হোসেন, চিফ ফিনান্সিয়াল ডেভলপমেন্ট অফিসার তোফায়েল হোসেন, হেড অব সেলস খন্দকার কিংশুক হোসেন, ব্যবস্থাপনা পরিচালকের সেক্রেটারি মাকসুদুর রহমান, ডিজিএম (টেকনিক্যাল সার্পোট) সরোজ কুমার বড়ুয়া, ডিজিএম (হেড অব কর্পোরেট সেলস) মাহমুদ হাসান উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/ ০৯ অক্টোবর, ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow