Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১২ অক্টোবর, ২০১৬ ০০:১১
'পিএসসি'র জন্য বন্ধ হচ্ছে না ফেসবুক
অনলাইন ডেস্ক
'পিএসসি'র জন্য বন্ধ হচ্ছে না ফেসবুক

প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার সময় ফেইসবুক বন্ধ হচ্ছে বলে খবর পাওয়া যায়। এমন একটি খবর ছড়ালেও তা সম্পূর্ণ গুজব বলে উড়িয়ে দিয়েছে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আসিফ-উজ-জামান মঙ্গলবার বলেন, “(ফেসবুক বন্ধ রাখার) প্রশ্নই উঠে না, এমন কোনো চিন্তাও মাথায় আসেনি। ”

আগামী ২০ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া প্রাথমিক সমাপনী পরীক্ষার সময় প্রশ্ন ফাঁস ঠেকাতে ফেসবুক বন্ধ থাকবে বলে কয়েকটি গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। এমন খবর পাওয়ার পর তা নিয়ে ব‌্যাপক আলোচনা চলছে সামাজিক যোগাযোগ মাধ‌্যমগুলোতে।

এ ধরনের খবরে ক্ষোভ প্রকাশ করে গণশিক্ষা সচিব আরও বলেন, “ভেরিফিকেশন না করে কই থেকে যে অদ্ভুত নিউজ দেয়। এগুলো এখন আর করা যায় না। মাথা ব্যথা হলে কি আর মাথা কাটা যায়? আগে মাথা ব্যথা সারাতে হবে। আমি কয়টা বন্ধ করব? ফেসবুক আছে, ভাইবার আছে, ইউচ্যাট আছে, আরও অনেকগুলো আছে, কয়টি বন্ধ করব আমরা?”

ফেসবুক বন্ধ করা নিয়ে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির সচিব সারোয়ার আলম বলেন, “আমি নিশ্চিত, প্রাথমিক সমাপনী পরীক্ষার কারণে ফেইসবুকে বন্ধের কোনো সিদ্ধান্ত সরকার নেয়নি। আমাদের কাছে এই ধরনের কোনো নির্দেশনা আসেনি। ”

গণশিক্ষা সচিবের সঙ্গে যোগাযোগ হয়েছে জানিয়ে তিনি বলেন, “উনারাও এই ধরনের কোনো প্রস্তাব রাখেননি। ফেসবুক বন্ধের খবরটি পুরোপুরি গুজব ও ভিত্তিহীন। ”

আগামী ২০ নভেম্বর শুরু হয়ে ২৭ নভেম্বর পর্যন্ত চলবে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা। এতে ৩৪ লাখ ৪৫ হাজার শিক্ষার্থী অংশ নেবে।


বিডি-প্রতিদিন/১২ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow