Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৪ অক্টোবর, ২০১৬ ২১:১৯
আপডেট : ১৪ অক্টোবর, ২০১৬ ২১:২৩
শনিবার জাতীয় স্মৃতিসৌধে যাবেন চীনা প্রেসিডেন্ট
সাভার প্রতিনিধি:
শনিবার জাতীয় স্মৃতিসৌধে যাবেন চীনা প্রেসিডেন্ট

আগামীকাল শনিবার সাভার জাতীয় স্মৃতিসৌধে যাচ্ছেন চীনের রাষ্ট্রপ্রধান শি জিনপিং। শনিবার সকাল ৯ টায় জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করার কথা রয়েছে তার।

জাতীয় স্মৃতিসৌধ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা যায়, তিনি ঢাকা থেকে সফর সঙ্গীদের নিয়ে সড়কপথে সেখানে পৌঁছাবেন। তাকে বরণ করে নিতে পুরোপুরি প্রস্তুুতি নিয়েছেন সাভার জাতীয় স্মৃতিসৌধ। ঢাকা জেলা পুলিশ সিসিটিভি ক্যামেরার মাধ্যমে নিরাপত্তার খুঁটিনাটি বিষয় পর্যবেক্ষণ করবেন।

শি জিনপিং জাতীয় স্মৃতি সৌধে পৌঁছে প্রথমে শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন। এরপরে ১ মিনিট নীরবতা পালন করবেন। এসময় বিউগলে বেঁজে উঠবে করুণ সুর। শ্রদ্ধা নিবেদন শেষে স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে অনুভূতি লিখবেন এই রাষ্ট্রপ্রধান। সর্বশেষে ভিআইপি বাগানে ১টি উদয় পদ্ম ফুলের চারা রোপণ করবেন। এরপর সেখান থেকে গাড়িবহরে আবার ঢাকার পথে রওনা হবেন ।

এ বিষয়ে সাভার গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান জানান, আগামীকাল (শনিবার) সকাল ৯ টা ৩০ মিনিটে চীনের প্রেসিডেন্ট এর আগমনকে ঘিরে ইতিমধ্যে স্মৃতিসৌধে ধোওয়া-মোছা ও রংতুলির কাজ সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে গত ৯ অক্টোবর থেকে স্মৃতিসৌধে জনসাধারণের প্রবেশও বন্ধ রাখা হয়েছে।

এদিকে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসিনুল কাদির জানান, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এর আগমন উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধের আশেপাশে কঠোর নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।  

অন্যদিকে এ বিষয়ে ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান সাফিউর রহমান বলেন, স্পেশাল সিকিউরিটি ফোর্স, সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ ছাড়াও চীনের দূতাবাসের নিরাপত্তা কর্মকর্তাগণ স্মৃতিসৌধ পরিদর্শন করেছেন। নিরাপত্তার খুঁটিনাটি বিষয় তারা পর্যবেক্ষণ করেছেন।


বিডি প্রতিদিন/১৪ অক্টোবর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow