Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৬ অক্টোবর, ২০১৬ ১৮:১৮
রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ'র ৬০তম জন্ম বার্ষিকী আজ
শেখ আহসানুল করিম, বাগেরহাট :
রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ'র ৬০তম জন্ম বার্ষিকী আজ

'ভালো আছি ভালো থেকো, আকাশের ঠিকানায় চিঠি লিখো-- জনপ্রিয় এই গানের গীতিকার ও সুরকার অকাল প্রয়াত কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ'র ৬০তম জন্ম বার্ষিকী আজ। বাগেরহাটের মংলা উপজেলার মিঠাখালীতে কবির নিজ গ্রামের বাড়িতে নানা আয়োজনে পালিত হচ্ছে কবির জন্ম বার্ষিকী।

মংলার রুদ্র স্মৃতি সংসদের আয়োজনে কবির জন্ম বার্ষিকীকে আজ রবিবার সকালে স্মৃতি সংসদ চত্বর থেকে বের হয় শোভাযাত্রা। পরে কবির কবরে পুষ্পস্তবক অর্পণ, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।

কবির জন্ম বার্ষিকী উপলক্ষ্যে বিকেলে মিঠাখালী মাঠে অনুষ্ঠিত হয় প্রীতি ফুটবল খেলা। এছাড়া সন্ধ্যায় রুদ্র স্মৃতি সংসদে কবির স্মরণে স্মরণসভা, কবিতা আবৃত্তি ও রুদ্রের গান পরিবেশিত হবে।

দিনটি স্মরণে রুদ্র সংসদ, ঢাকা আজ সন্ধ্যা সাতটায় জাতীয় যাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে স্মরণ সভার আয়োজন করেছে। স্মরণসভা শেষে রুদ্রের কবিতা আবৃত্তি ও রুদ্রের গান পরিবেশিত হবে।

কবি রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ ১৯৫৬ সালের ১৬ অক্টোবর জন্মগ্রহণ ও ১৯৯১ সালের ২১ জুন মৃত্যুবরণ করেন। মাত্র ৩৪ বছরের (১৯৫৬-১৯৯১) স্বল্পায়ু জীবনে তিনি সাতটি কাব্যগ্রন্থ ছাড়াও গল্প, কাব্যনাট্য এবং ‘ভালো আছি ভালো থেকো’ সহ অর্ধ শতাধিক গান রচনা ও সুরারোপ করেছেন।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow