Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৬ অক্টোবর, ২০১৬ ২০:২৭
এমপি সুবিদ আলীর বিরুদ্ধে মামলার প্রতিবেদন দাখিল ১ ডিসেম্বর
আদালত প্রতিবেদক
এমপি সুবিদ আলীর বিরুদ্ধে মামলার প্রতিবেদন দাখিল ১ ডিসেম্বর

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানকে প্রথম রাষ্ট্রপতি বলার অভিযোগে সরকারদলীয় এমপি সুবিদ আলীর বিরুদ্ধে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১ ডিসেম্বর নতুন দিন ধার্য করেছেন আদালত। পুলিশ প্রতিবেদন দাখিল না করায় রবিবার ঢাকা মহানগর হাকিম লস্কর সোহেল রানা নতুন এ তারিখ নির্ধারণ করেন।
এর আগে চলতি বছরের ২২ আগস্ট কুমিল­ার দাউদকান্দির যুবলীগ নেতা মো. জিলানী সরকার বাদি হয়ে এ মামলা করেন। পরে আদালত বাদির জবানবন্দি গ্রহণ করে রাজধানীর শেরে বাংলা নগর থানাকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছিলেন।

মামলায় অভিযোগ করা হয়েছে, গত ১৭ আগস্ট সরকারি প্রতিষ্ঠান সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে বিএনপির প্রতিষ্ঠাতা মেজর জিয়াউর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি উল্লেখ করেন সুবিদ আলী ভূঁইয়া। পরের দিন ১৮ অাগস্ট বিভিন্ন দৈনিক পত্রিকা ও টিভিতে সুবিদ আলী ভূঁইয়ার বক্তব্য শুনে বাদী ‘হতভম্ব’ হয়ে যান।
মামলায় আরও অভিযোগ করা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি উল্লেখ থাকা সত্তেও সুবিদ আলী ভূঁইয়া একজন সংসদ সদস্য হয়ে এই ধরণের বক্তব্য প্রদান করে সংবিধান লঙ্ঘন করেছেন। এছাড়া জাতির জনকের প্রতি অসম্মান প্রদর্শন করেছেন।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow