Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ অক্টোবর, ২০১৬ ১৭:৫২
'গুলশান হামলার অর্থদাতারা চিহ্নিত'
অনলাইন ডেস্ক
'গুলশান হামলার অর্থদাতারা চিহ্নিত'

গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় অর্থের জোগানদাতাদের চিহ্নিত করা গেছে বলে দাবি করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

আজ দুপুরের দিকে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে মনিরুল এই দাবি করেন।

এসময় মনিরুল বলেন, হলি আর্টিজানে জঙ্গি হামলার অর্থের জোগানদাতাদের চিহ্নিত করা গেছে। রোকনউদ্দিন খন্দকার নামে সিরিয়ায় পাড়ি জমানো এক চিকিৎসক জঙ্গি সংগঠনটিকে (নব্য জেএমবি) বিপুল অর্থ দান করে গেছেন।

তিনি আরও বলেন, পুলিশি অভিযানে নিহত মেজর (অব.) জাহিদুল ইসলাম তার অবসরসুবিধাসহ অন্যান্য অর্থ সংগঠনে দিয়েছেন। নিহত আরেক জঙ্গি তানভীর কাদেরী তার ফ্ল্যাট বিক্রিসহ সঞ্চিত অর্থ সংগঠনকে দিয়েছেন। বিদেশে থাকা কোনো কোনো সদস্যের কাছ থেকেও অর্থ এসেছে। এ ছাড়া আরও অর্থদাতা থাকতে পারেন। তাদের চিহ্নিত করার চেষ্টা চলছে।  

অর্থের কোনো জোগানদাতা ভারতে আছেন কি না, এমন প্রশ্নে মনিরুল বলেন, তদন্ত চলছে। তদন্তে যা পাওয়া গেছে, তা জানানো হয়েছে। ভবিষ্যতে আরও কোনো তথ্য পাওয়া গেলে তা জানানো হবে।

উল্লেখ্য, গত ১ জুলাই রাতে হলি আর্টিজানে হামলা চালায় জঙ্গিরা। এতে ২০ জন দেশি-বিদেশি নাগরিক নিহত হয়। তাৎক্ষণিক অভিযান চালাতে গিয়ে নিহত হন পুলিশের দুজন কর্মকর্তা। পরদিন সকালে সেনা কমান্ডোদের জিম্মি উদ্ধার অভিযানে পাঁচ জঙ্গি এবং ওই রেস্তোরাঁর এক কর্মচারী নিহত হন।  


বিডি প্রতিদিন/১৮ অক্টোবর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow