Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৯ অক্টোবর, ২০১৬ ১১:৪৯
আইসিসিবিতে পর্দা উঠলো সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি মেলার
অনলাইন ডেস্ক
আইসিসিবিতে পর্দা উঠলো সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি মেলার
ফাইল ছবি

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হলো তিন দিনব্যাপী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক দেশের সবচেয়ে বড় মেলা ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬’। বুধবার বেলা ১১টা ৫৭ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মেলার উদ্বোধন করেন।

‘ননস্টপ বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে আয়োজিত এই প্রদর্শনী আগামী শুক্রবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। শুধু তাই নয়, আগত দর্শনার্থীরা বিনামূল্যে মেলার প্রবেশ করতে পারবেন।

সরকার-ব্যক্তিপর্যায়ের ব্যবসায়ীদের মধ্যে আন্তঃসম্পর্ক স্থাপন করাই আয়োজনের মূল লক্ষ্য। ৪০টি মন্ত্রণালয় ডিজিটাল বাংলাদেশ হিসেবে কি কি সেবা দিচ্ছে তার আদ্যোপান্ত তুলে ধরা হবে এখানে। এতে শীর্ষস্থানীয় শতাধিক বেসরকারি প্রতিষ্ঠান তাদের ডিজিটাল কার্যক্রম তুলে ধরবে। মেলায় বিখ্যাত সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট, জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ একসেন্সার, বিশ্বব্যাংক, জেডটিই, হুয়াওয়েসহ খ্যাতিমান প্রতিষ্ঠানের ৪৩ জন বিদেশি বক্তাসহ দুই শতাধিক বক্তা ১৮টি সেশনে অংশ নেবেন। এছাড়া নেপাল, ভুটান, সৌদি আরবসহ ৭টি দেশের ৭ জন মন্ত্রী এদিন বিকেল সাড়ে ৩টায় মিনিস্ট্রিয়াল কনফারেন্সে অংশ নেবেন।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করেছে।

বিডি-প্রতিদিন/১৯ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow