Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৯ অক্টোবর, ২০১৬ ১৬:০৭
সোহরাওয়ার্দী উদ্যানে সাজ সাজ রব, নিরাপত্তায় ২ হাজার পুলিশ
অনলাইন ডেস্ক
সোহরাওয়ার্দী উদ্যানে সাজ সাজ রব, নিরাপত্তায় ২ হাজার পুলিশ

আওয়ামী লীগের আসন্ন ২০তম জাতীয় সম্মেলনকে ঘিরে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হবে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকা। আগামী শনি ও রবিবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য এই সম্মেলনের নিরাপত্তায় ইতোমধ্যে দুই হাজার পুলিশ কাজ করছে।

এছাড়া ব্যানার-পোস্টারে ছেয়ে গেছে সম্মেলনের ভেন্যু রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান। বেশ কয়েকটি সামিয়ানা টানিয়ে উদ্যানের দক্ষিণ পাশে চলছে মঞ্চ তৈরির কাজ। পুরো উদ্যানে আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তায় এখন থেকেই কাজ করছেন পুলিশ সদস্যরা। সব মিলিয়ে উদ্যানে এখন সাজ সাজ রব।

সম্মেলনস্থলে নিরাপত্তার বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক জানান, সম্মেলন উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তায় কাজ করছেন প্রায় ২ হাজার পুলিশ।

তিনি জানান, পুলিশের পাশাপাশি কাজ করছেন সাদা পোশাকে পুলিশ, র‌্যাব ও বিজিবির সদস্যরা।

আজ বুধবার বেলা ১১টার দিকে সম্মেলনস্থল পরিদর্শনে আসেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ  আশরাফুল ইসলাম। তিনি সাংবাদিকদের জানান, অতীতের মতো এবারও একটি উৎসবমুখর পরিবেশে সম্মেলন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ যখন যে সিদ্ধান্ত নেয় তা বাস্তবায়ন করে। দেশ পরিচালনায় আমাদের যে অঙ্গীকার তা এই সম্মেলনের মধ্য দিয়ে বাস্তবায়ন হবে।

দলের ২০তম জাতীয় সম্মেলনের প্রস্তুতি সম্পর্কে সৈয়দ আশরাফ বলেন, বিশাল পরিসরে এই আয়োজন হচ্ছে।

এ সময় আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ ও অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাসিম, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য এনামুল হক শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/১৯ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow