Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৯ অক্টোবর, ২০১৬ ১৭:৪২
জামিনে মুক্ত রিজভী
নিজস্ব প্রতিবেদক
জামিনে মুক্ত রিজভী
ফাইল ছবি

গাজীপুরের কাশিমপুরে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগার-২ থেকে আজ বুধবার জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মো. রুহুল কবির রিজভী। বিকেল ৫টা ১০ মিনিটে তিনি মুক্তি পান।

ওই সময় বিএনপির কেন্দ্রীয় শ্রমবিষয়ক সম্পাদক হুমায়ন কবীর খান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইয়েদুল আলম বাবুল ও কেন্দ্রীয় ছাত্রদলের সহসভাপতি মো. মনিরুল ইসলাম মনি উপস্থিত ছিলেন।

চলতি বছরের ২৯ অগাস্ট রিজভীকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়। ২০১৫ সালে বিএনপির ডাকা টানা অবরোধ-হরতালের মধ‌্যে নাশকতার ঘটনায় রিজভীর বিরুদ্ধে পল্লবী থানায় দুটি এবং রমনা, মতিঝিল ও খিলগাঁও থানায় একটি মামলা হয়। তবে রমনা থানায় একটি মামলা দায়ের হলেও হত্যা ও বিস্ফোরক আইনে পুলিশ আলাদা অভিযোগপত্র দেওয়ায় পরে তা দুটি মামলায় পরিণত হয়। এতে মামলার সংখ্যা বেড়ে ছয় হয়।

গত ১৮ আগস্ট ঢাকার মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে রিজভী সবগুলো মামলায় জামিন চাইলে বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর রিজভী হাইকোর্টে যান।

গত ৭ সেপ্টেম্বর বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরীর হাই কোর্ট বেঞ্চ রমনার বিস্ফোরক আইনের মামলাসহ পাঁচটিতে রিজভীকে জামিন দেয়। পরে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি সহিদুল করিমের বেঞ্চ রমনা থানার হত্যার অভিযোগের মামলায়ও তাকে জামিন দেন।

 

বিডি প্রতিদিন/১৯ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow