Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৬ ১১:৩৩
আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি সম্পন্ন
অনলাইন ডেস্ক
আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি সম্পন্ন

উপমহাদেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে রাজধানীসহ দেশজুড়ে আলোকসজ্জা, অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার, বিশাল নৌকা আকৃতির মঞ্চ, লেজার শোসহ চোখ ধাঁধানো জমকালো আয়োজন করা হয়েছে।

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শনিবার থেকে শুরু হতে যাওয়া দুই দিনব্যাপী এই সম্মেলনের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। সম্মেলনের জন্য নির্মাণ করা হয়েছে উত্তাল সমুদ্রে ভাসমান নৌকা আকৃতির বিশাল মঞ্চ। ভূমি থেকে প্রায় ২৫ ফুট উচ্চতা সম্পন্ন মঞ্চটি দুর্বার ভঙ্গিতে দণ্ডায়মান। মঞ্চের প্রথম সারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৩ জনের আসন। দ্বিতীয় সারিতে বসবেন ৫৮ জন। অর্থাৎ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সব সদস্যের জন্য মঞ্চে আসন রাখা হয়েছে। ৭৩ সদস্য বিশিষ্ট কমিটির দুটি পদ ফাঁকা আছে।

মঞ্চের পেছনে ৩৫ ফুট উচ্চতার এলইডি পর্দা স্থাপন করা হচ্ছে। মঞ্চের সামনের দিকে স্বচ্ছ কাচের খুঁটিবিহীন একটি গ্যালারি নির্মাণ করা হয়েছে। সেখানে সাত হাজার অতিথির আসন থাকবে। ৪০ হাজারের অধিক মানুষের ধারণ ক্ষমতাসম্পন্ন প্যান্ডেলের কাজ বৃহস্পতিবারই শেষ হয়েছে। প্যান্ডেলে প্রত্যেক জেলার জন্য আলাদা স্থান নির্ধারণ করে দেওয়া হয়েছে।

মহান স্বাধীনতা আন্দোলনে নেতৃত্বদানকারী দলটির দুই দিনব্যাপী সম্মেলনে প্রায় ৫০ হাজার মানুষ অংশ নিতে পারেন বলে ধারণা করা হচ্ছে। তাদের সবার জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে। নেওয়া হয়েছে তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা। আজ শুক্রবার থেকে সোহরাওয়ার্দী উদ্যানে সর্বসাধারণের প্রবেশ নিষিদ্ধ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

এবারের সম্মেলনের স্লোগান নির্ধারণ হয়েছে, ‘উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছি দুর্বার, এখন সময় বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়াবার। ’ সরকারের উন্নয়ন, অগ্রগতির চিত্রসহ ভিশন ২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নে দলের ঘোষণাপত্রে থাকছে সুনির্দিষ্ট পরিকল্পনা।

বিডি প্রতিদিন/ ২১ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow