Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৬ ০৯:৫৬
নিরাপত্তার চাদরে রাজধানী, সোয়াটসহ ১০ হাজার পুলিশ নিয়োজিত
অনলাইন ডেস্ক
নিরাপত্তার চাদরে রাজধানী, সোয়াটসহ ১০ হাজার পুলিশ নিয়োজিত
ফাইল ছবি

দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে গোটা রাজধানী। সম্মেলনস্থল ও চারপাশ ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার মাধ্যমে নজরদারিতে রাখা হয়েছে।

 

সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর মোট ১০ হাজার সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া সোহরাওয়ার্দী উদ্যানের নিরাপত্তার নির্দেশনা দেবে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ)।
 
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আওয়ামী লীগের সম্মেলনে কোনো ধরনের সন্ত্রাসী কার্যক্রমে শিকার হওয়ার হুমকি নেই। সারাদেশ থেকে দলীয় নেতাকর্মীরা উৎসবমুখর পরিবেশে সম্মেলনে যোগ দেবেন। তিনি বলেন- আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যে কোনো হুমকির মোকাবেলায় প্রস্তুত আছে।
 
এদিকে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়াও কাউন্সিলের নিরাপত্তায় যুবলীগ, আওয়ামী লীগ, ছাত্রলীগের স্বেচ্ছাসেবকরা একসঙ্গে কাজ করে নিরবচ্ছিন্ন এবং সুদৃঢ় নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করছে।  
 
এদিকে শুক্রবার থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে অনুমোদিত ব্যক্তি ছাড়া কাউকে ভেতরে ঢুকতে দেয়া হচ্ছেনা। সোহরাওয়ার্দী উদ্যান, শাহবাগ ও এর আশপাশের এলাকায় সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এগুলোর ফুটেজ পর্যবেক্ষণের জন্য রয়েছে তিনটি কন্ট্রোলরুম। এছাড়া রয়েছে তিন আইটি এক্সাপার্ট।
 

বিডি প্রতিদিন/২২ অক্টোবর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow