২৩ অক্টোবর, ২০১৬ ১৯:২৭

বাংলাদেশ প্রতিদিনের রিপোর্টটি সত্য হলো

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রতিদিনের রিপোর্টটি সত্য হলো

''শেখ হাসিনা সভানেত্রী কাদের হচ্ছেন সম্পাদক''- গত শনিবার (২২ অক্টোবর) বাংলাদেশ প্রতিদিন পত্রিকার লিড নিউজের শিরোনাম ছিল এটি। দু'দিন পর আগামীকাল সোমবার সেই শিরোনামই আবার ছাপা হতে যাচ্ছে। হয়ত গণমাধ্যমভেদে তারতম্য থাকতে পারে শব্দের গাথুনিতে। বাংলাদেশ প্রতিদিনের সংবাদটিই অবশেষে সত্যে পরিণত হলো।

গত শনিবার সংবাদটি ছাপা হওয়ার পর অনেকেই এর সমালোচনা করেন। এ ধরণের সংবাদ ভিত্তিহীন বলেও মন্তব্য করেন কেউ কেউ। তাদের মতে কাউন্সিলে ঘোষণার আগে এমন নিউজ ছাপানোই ঠিক হয়নি।

কিন্তু নির্ভরযোগ্য সূত্রের মাধ্যমে বাংলাদেশ প্রতিদিনের সংবাদকর্মীরা নিশ্চিত ছিল যে, শেখ হাসিনাই পুনরায় দলের সভাপতি নির্বাচিত হচ্ছেন, আর ওবায়দুল কাদের হচ্ছেন সাধারণ সম্পাদক। এ কাউন্সিলের খুঁটিনাটি আগাম জানতে গত একমাস যাবত কঠোর পরিশ্রম করেছেন বাংলাদেশ প্রতিদিনের সংবাদকর্মীরা। তারা টেবিলমেড সাংবাদিকতা করেননি। দিন-রাত পরিশ্রম ও নির্ভরযোগ্য সূত্রের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বাংলাদেশ প্রতিদিন নিশ্চিত ছিল যে, ওবায়দুল কাদেরই হচ্ছেন পরবর্তী সাধারণ সম্পাদক। তাই কাউন্সিলে ঘোষণার আগে এমন সংবাদ ছাপাতে এতটুকু কুণ্ঠাবোধ করেনি।

একদিন পরই আজ রবিবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে দলের ২০তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনের নির্বাচনী অধিবেশনে আওয়ামী লীগের সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন প্রেসিডিয়াম সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী। আর সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন গত কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। শীর্ষ এই দুই পদে আর কোনো নাম প্রস্তাব না পাওয়ায় শেখ হাসিনাকে আওয়ামী লীগের সভাপতি এবং ওবায়দুল কাদেরকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেন নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর