২৪ অক্টোবর, ২০১৬ ১১:৩৭

কোস্টগার্ডের সাবেক পরিচালককে গ্রেফতার করেছে দুদক

অনলাইন ডেস্ক

কোস্টগার্ডের সাবেক পরিচালককে গ্রেফতার করেছে দুদক

অর্থ আত্মসাত মামলায় কোস্টগার্ডের সাবেক পরিচালক মো. মোস্তুাফিজুর রহমানকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার ভোররাতে রাজধানীর মিরপুর ডিওএইচএসের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

দুদক সূত্রে জানা যায়, কোস্টগার্ডের অনুকূলে বরাদ্দ দেয়া গম বিক্রি করায় ১৯৯৮ সালে  দুর্নীতি দমন ব্যুরো পাঁচজনের বিরুদ্ধে মামলা করে। ওই মামলায় মোস্তুাফিজুর রহমাকে গ্রেফতার করা হয়েছে। এর আগে গত ২৯ সেপ্টেম্বর কোস্টগার্ডের সাবেক মহাপরিচালক (ডিজি) কমোডর (অব.) সফিক-উর-রহমানকে একই মামলায় গ্রেফতার করা হয়।  

মামলার এজাহারে বলা হয়, গ্রামীণ অবকাঠামো সংস্কার কর্মসূচির আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কোস্টগার্ডের অনুকূলে ১১ হাজার ১০০ মেট্রিক টন গম বরাদ্দ দেয়। কিন্তু কোস্টগার্ডের তৎকালীন মহাপরিচালক সফিক-উর-রহমান ওই গম বিক্রির জন্য একটি কমিটি গঠন করেন। কমিটি কতগুলো ভুয়া প্রতিষ্ঠানের কাছ থেকে কোটেশন নিয়ে পাঁচ টাকা কেজি দরে গম বিক্রি করেন। অথচ ওই সময় গমের বাজারমূল্য ছিল প্রতি কেজি ১১ টাকা ৬৪ পয়সা। এভাবে অভিযুক্ত ব্যক্তিরা ৭ কোটি ৩৭ লাখ ৪ হাজার টাকা আত্মসাৎ করেন।

পরে ওই মামলার বিরুদ্ধে উচ্চ আদালতে রিট করেন সফিক-উর-রহমান। রিটের নিষ্পত্তি হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

 

বিডি প্রতিদিন/২৪ অক্টোবর, ২০১৬/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর