২৬ অক্টোবর, ২০১৬ ১৩:২১

'প্রশ্ন ফাঁসকারীদের তালিকা প্রস্তুত'

অনলাইন ডেস্ক

'প্রশ্ন ফাঁসকারীদের তালিকা প্রস্তুত'

ফাইল ছবি

যারা প্রশ্ন ফাঁস করতে পারেন কিংবা করে থাকেন, এমন সম্ভাব্যদের তালিকা তৈরি করা হয়েছে জানিয়েন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, প্রশ্ন ফাঁস কিংবা গুজব ছড়ানোর ক্ষেত্রে কোনো রকম ছাড় দেওয়া হবে না।

আসন্ন জেএসসি এবং জেডিসি পরীক্ষা নকলমুক্ত, সুশৃঙ্খল ও সুন্দর পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে বুধবার সচিবালয়ের শিক্ষা মন্ত্রণালয়ে আয়োজিত এক আন্তঃমন্ত্রণালয় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, অভিজ্ঞতা থেকে দেখা যায় প্রশ্নফাঁস করে কিছু পেশাদার লোক। আর এদের সঙ্গে আরও কিছু লোক যুক্ত হয়। পেশাদারদের চিহ্নিত করা হয়েছে। আর কিছু লোক রাজনৈতিকভাবে সরকারকে হেয় করার জন্য প্রশ্ন ফাঁস করে।
 
তিনি বলেন, যারা প্রশ্নফাঁস করতে পারেন আইন-শৃঙ্খলা বাহিনী তাদের তালিকা তৈরি করেছে। আইসিটি আইন ও পাবলিক পরীক্ষা আইনের কঠোর প্রয়োগ করা হবে। প্রশ্নফাঁস নিয়ে আর কোনো টলারেন্স নেই। তারা ছাড় পাবে না। দয়া করে অসৎ কাজে জড়িত না হওয়ারও আহ্বান জানান মন্ত্রী।

সভায় শিক্ষাসচিব মো. সোহরাব হোসাইন, ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মাহবুবুর রহমান, স্বরাষ্ট্র, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) প্রতিনিধিসহ আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/২৬ অক্টোবর, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর