২৭ অক্টোবর, ২০১৬ ১০:২০

কায়ান্টের প্রভাবে ঢাকায় ঝিরিঝিরি বৃষ্টি

অনলাইন ডেস্ক

কায়ান্টের প্রভাবে ঢাকায় ঝিরিঝিরি বৃষ্টি

ফাইল ছবি

ঘূর্ণিঝড় কায়ান্টের প্রভাবে রাজধানী ঢাকায় আজ বৃহস্পতিবার সকাল থেকেই ঝিরিঝিরি বৃষ্টি ঝরছে। হঠাৎ এই বৃষ্টিতে দুর্ভোগে পড়েছেন নগরবাসী। এছাড়া যানবাহন কম থাকায় অফিসগামী চাকরিজীবী, স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা পড়েছেন বিপাকে।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, ঘূর্ণিঝড় কায়ান্ট দক্ষিণ পশ্চিমে সরে গিয়ে শুক্র বা শনিবার নাগাদ অন্ধ্র উপকূলের কাছকাছি পৌঁছাতে পারে। তবে ইতোমধ্যেই এই ঘুর্ণিঝড়ের প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ঝিরিঝিরি বৃষ্টি শুরু হয়েছে।

বুধবার আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, ঘূর্ণিঝড় কায়ান্টের প্রভাবে আজ বৃহস্পতি ও শুক্রবার সাড়া দেশের আকাশ কিছুটা মেঘলা থাকবে। ওই সময়ে সারা দেশে হালকা বৃষ্টি হতে পারে। খুলনা, চট্টগ্রাম ও বরিশাল বিভাগে হালকা বা ভারী বৃষ্টিপাত হতে পারে।

পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় কায়ান্ট বুধবার সামান্য পশ্চিম, দক্ষিণ-পশ্চিম দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছিল। ঘূর্ণিঝড়ের প্রভাবে সাগর উত্তাল রয়েছে। চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারকে বুধবার পর্যন্ত ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬২ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৮৮ কিলোমিটার পর্যন্ত বাড়ছে।

বিডি প্রতিদিন/ ২৭ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর