২ ডিসেম্বর, ২০১৬ ১৪:৩৬

প্রধানমন্ত্রীর জন্য মসজিদ-মন্দির-গির্জায় দোয়া

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীর জন্য মসজিদ-মন্দির-গির্জায় দোয়া

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘজীবন কামনায় আজ (শুক্রবার) দেশব্যাপী ধর্মীয় উপাসনালয়গুলোতে দোয়া ও প্রার্থনা করা হয়েছে। হাঙ্গেরি যাত্রাকালে বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ার পরও নিরাপদে গন্তব্যে পৌঁছানোয় প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতির জন্য আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনগুলো এই দোয়া ও প্রার্থনা কর্মসূচির আয়োজন করে।

জাতীয়ভাবে কর্মসূচির অংশ হিসেবে আজ বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ ছাড়া ঢাকেশ্বরী জাতীয় মন্দির প্রাঙ্গণে হিন্দু সম্প্রদায়, মেরুল বাড্ডা আন্তর্জাতিক বৌদ্ধ মন্দিরে বৌদ্ধ সম্প্রদায় এবং মিরপুরের সেনপাড়ায় বাংলাদেশ ব্যাপ্টিস্ট চার্চ সংঘে খ্রিস্টান সম্প্রদায় বিশেষ প্রার্থনার আয়োজন করে।

এছাড়া দেশের বিভিন্ন এলাকায় মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ পার্থনার আয়োজন করা হয়। প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে দেশের বাইরেও। শুক্রবার ডেনমার্কের কোপেনহেগেনে দোয়ার আয়োজন করা হয়েছে। ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠু ও সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

এর আগে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে দল ও সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মী এবং সর্বস্তরের জনগণকে সারাদেশের সব মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় দোয়া এবং প্রার্থনা কর্মসূচি পালনের অনুরোধ জানান।

উল্লেখ্য, গত রবিবার হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট  `রাঙা প্রভাত`-এ যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। পরে তুর্কমেনিস্তানের আশখাবাতে বিমানটি জরুরি অবতরণ করে। পরে যান্ত্রিক ত্রুটি সারানোর পর একই ফ্লাইটে চার ঘণ্টা বিলম্বে হাঙ্গেরি পৌঁছান প্রধানমন্ত্রী।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর