৪ ডিসেম্বর, ২০১৬ ১২:৩৯

বিআরটি প্রকল্পে অর্থায়নে আগ্রহী বিশ্বব্যাংক

অনলাইন ডেস্ক

বিআরটি প্রকল্পে অর্থায়নে আগ্রহী বিশ্বব্যাংক

ফাইল ছবি

বিমানবন্দর থেকে ঝিলমিল প্রকল্প পর্যন্ত বিআরটি প্রকল্পে অর্থায়নে বিশ্বব্যাংক আগ্রহী বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ সকাল সাড়ে ১০টায় সচিবালয়ে নিজ দফতরে বিশ্বব্যাংকের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের একথা জানান। বৈঠকে প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিশ্বব্যাংকের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর রাজশ্রী পালংকার।   

এসময় ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ডে বিশ্বব্যাংক পুরোদমে নিয়োজিত হতে চায়। বৈঠকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঝিলমিল প্রকল্প পর্যন্ত বিআরটি প্রকল্পে অর্থায়নের বিষয়ে আলোচনা হয়।  

তিনি বলেন, বিশ্বব্যাংক তিন বছর আগে বিমানবন্দর থেকে ঝিলমিল প্রকল্প পর্যন্ত বিআরটি প্রকল্পে অর্থায়নে রাজী হয়েছিলো। মাঝে অনাগ্রহ দেখালেও এখন তারা বাংলাদেশের কর্মকাণ্ডে পুরোদমে নিয়োজিত হতে চাচ্ছে। তিনধাপে প্রকল্পটি বাস্তবায়ন করতে চাচ্ছে। প্রথম ধাপে ২শ ৫০ মিলিয়ন ডলারে মহাখালী পর্যন্ত কাজটি করতে চায়। আমরা দ্রুত কাজ শুরু করতে বলেছি।

মন্ত্রী আরও বলেন, এছাড়া চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত ২শ ২৫ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীত করণের প্রস্তাব দিয়েছি। তারা এ বিষয়ে জানুয়ারি পর্যন্ত সময় নিয়েছে। 


বিডি প্রতিদিন/০৪ ডিসেম্বর ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর