৪ ডিসেম্বর, ২০১৬ ১৩:৫৪

ক্ষমা প্রার্থনা করে অব্যাহতি পেলেন চাঁপাইনবাবগঞ্জের এসপি

অনলাইন ডেস্ক

ক্ষমা প্রার্থনা করে অব্যাহতি পেলেন চাঁপাইনবাবগঞ্জের এসপি

সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার (এসপি) টি এম মোজাহিদুল ইসলাম হাইকোর্টে হাজির হয়ে নিজের দেয়া বক্তব্যের বিষয়ে নিঃশর্ত ক্ষমা চেয়ে অব্যাহতি পেয়েছেন। তিনি আজ সশরীরে আদালতে হাজির হতে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

‘চাঁপাইনবাবগঞ্জের এসপি: ডাকাত হাতেনাতে পেলে পিষে মেরে ফেলুন’ শিরোনামে একটি দৈনিকে প্রকাশিত প্রতিবেদন বিবেচনায় নিয়ে হাইকোর্ট স্বতঃপ্রণোদিত হয়ে রুলসহ ওই তলবের আদেশ দিয়েছিলেন।

হাইকোর্টের নির্দেশে আজ আদালতে হাজির হয়ে নিজের দেয়া বক্তব্যের বিষয়ে নিঃশর্ত ক্ষমা চেয়ে একটি আবেদন করেন চাঁপাইনবাবগঞ্জের এসপি। আবেদনের পরিপ্রেক্ষিতে চাঁপাইনবাবগঞ্জের এসপি মোজাহিদুল ইসলামের কাছে আদালত জানতে চান, তিনি যে ধরনের বক্তব্য দিয়েছেন, ভবিষ্যতে তার পুনরাবৃত্তি হবে কি না। জবাবে মোজাহিদুল ইসলাম বলেন, ভবিষ্যতে এমনটা আর হবে না। পরে মোজাহিদুল ইসলামকে অব্যাহতি দিয়ে বিষয়টি নিষ্পত্তি করে দেন আদালত।

আদালতে মোজাহিদুল ইসলামের পক্ষে ছিলেন আইনজীবী শফিক আহমেদ, এ বি এম আলতাফ হোসেন ও মাহবুব শফিক। আইনজীবী শফিক আহমেদ সাংবাদিকদের জানান, নিঃশর্ত ক্ষমার আবেদনের শুনানি গ্রহণ করে আদালত মোজাহিদুল ইসলামকে ভবিষ্যতে এ ধরনের বক্তব্য থেকে বিরত থাকার নির্দেশ দেন। তিনি বলেন, মোজাহিদুল ইসলাম এমন ধরনের কাজ আর না করার অঙ্গীকার করায় আদালত তাকে অব্যাহতি দিয়েছেন।

উল্লেখ্য, গণমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদনের তথ্য অনুসারে, চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতাল চত্বরে গত ২৫ নভেম্বর একটি অনুষ্ঠান হয়। সেখানে এসপি বলেন, 'ডাকাত যদি হাতেনাতে পান, তো জলজ্যান্ত ওটাকে পিষে মেরে ফেলুন।'

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর