৬ ডিসেম্বর, ২০১৬ ১৯:২২

শাকিলের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

অনলাইন ডেস্ক

শাকিলের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বিশেষ সহকারী এবং ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা মাহবুবুল হক শাকিলের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। একই সঙ্গে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান প্রধানমন্ত্রী।

মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক শোক বার্তায় আরও বলা হয়, মাহবুবুল হক শাকিলের মৃত্যুতে জাতি একজন বঙ্গবন্ধু প্রেমিক ও দক্ষ সংগঠককে হারাল। ছাত্রনেতা হিসেবে শাকিল গণতান্ত্রিক আন্দোলনে বলিষ্ঠ ভূমিকা রেখেছিল।

মঙ্গলবার দুপুরে গুলশানের একটি রেস্টুরেন্টে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান মাহবুবুল হক শাকিল। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৮ বছর।

জ্বালানি ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু জানান, বুধবার ময়নাতদন্ত শেষে বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে তার জানাজা হবে। এরপর তার লাশ নেওয়া হবে তার নিজ শহর ময়মনসিংহ। সেখানে বাঘমারা এলাকায় নিজ বাড়িতে সন্ধ্যায় তার লাশ দাফন করা হবে।

২০১৪ সাল থেকে অতিরিক্ত সচিব মর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর পদে দায়িত্ব পালন করে আসছিলেন মাহবুবুল হক শাকিল। এর আগে তিনি প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) ও তারও আগে উপ-প্রেস সচিব পদেও দায়িত্ব পালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবস্থায় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও সিনিয়র সহ-সভাপতি পদে ছিলেন তিনি। পরে ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সেল সিআরই পরিচালনার দায়িত্ব দেওয়া হয় তাকে।

বিডি-প্রতিদিন/০৬ ডিসেম্বর, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর