৮ ডিসেম্বর, ২০১৬ ২০:২৫

প্রধানমন্ত্রীর ভারত সফরের তারিখ পরিবর্তন হতে পারে

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীর ভারত সফরের তারিখ পরিবর্তন হতে পারে

ফাইল ছবি

আগামী ১৮ ডিসেম্বর নির্ধারিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের তারিখ পরিবর্তন হতে পারে। তবে কবে নাগাদ এই সফর অনুষ্ঠিত হবে সেটিও স্পষ্ট নয়। বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, প্রধানমন্ত্রীর ভারত সফর এক মাসের বেশি সময়ের জন্যে স্থগিত হয়েছে।

বৃহস্পতিবার ঢাকায় উচ্চ পর্যায়ে একটি বৈঠকের পর প্রধানমন্ত্রীর আলোচিত ভারত সফরের দিনক্ষণ পরিবর্তনের খবর ছড়িয়ে পড়ে। এরই মধ্যে শুক্রবার ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর।
 
ঢাকায় অভিবাসন সংক্রান্ত ‘গ্লোবাল ফোরাম ফর মাইগ্রেশন অ্যান্ড ডেভেলপমেন্ট’ (জিএফএমডি) সম্মেলনে যোগদানের লক্ষ্যে এম জে আকবর ঢাকায় আসছেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে।
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১০ সালের জানুয়ারিতে সর্বশেষ দ্বিপক্ষীয় সফরে ভারত গিয়েছিলেন। ওই সময়ে দুই দেশের মধ্যে ৫০ দফার যে যৌথ ইশতেহার ঘোষণা হয় তাতে দ্বিপক্ষীয় সম্পর্কের নতুন যুগের সূচনা করে। তারপর ভারতের তদানীন্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফর করেন। এসব সফরের প্রত্যেকবারেই ভারতের পক্ষ থেকে তিস্তার পানিবন্টন চুক্তির অঙ্গিকার করা হয়। তবে এখন পর্যন্ত তিস্তা চুক্তি হয়নি।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর