১০ ডিসেম্বর, ২০১৬ ১৭:৫৩

'একই ভবনে জেলা পর্যায়ের সরকারি সব অফিস করা হবে'

মাদারীপুর প্রতিনিধি

'একই ভবনে জেলা পর্যায়ের সরকারি সব অফিস করা হবে'

গণপূর্ত ও গৃহায়ন মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন

বাংলাদেশ গণপূর্ত ও গৃহায়ণ মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন বলেছেন, "বাংলাদেশের সব জেলায় একই ভবনে জেলা পর্যায়ের সরকারি সব অফিস করা হবে। তবে মাদারীপুরে সর্বপ্রথম এ ধরনের ভবন নির্মাণ করা হচ্ছে"। শনিবার বিকাল ৪টায় মাদারীপুর লেকের পাড় এলাকায় মাদারীপুর সরকারি অফিস সমুহের জন্য বহুতল ভবনের ভিত্তিপ্রস্ত উদ্ধোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, "পর্যায় ক্রমে সারা দেশেই এ ধরনের ভবন নির্মাণ করা হবে। একই ভবনে ডিসি অফিস, রেজিস্ট্রার অফিসসহ সরকারি সব অফিস থাকবে। এতে সাধারণ মানুষের ভোগান্তি কমবে। ২০০৮ সালে যখন আওয়ামীলগি ক্ষমতা নেয় তখন বিদ্যুৎ উৎপাদন ছিলো মাত্র ৩হাজার ৫শ মেঘাওয়াট ৮ বছরে এখন বিদ্যুৎ উৎপাদন হয় ১৫ হাজার মেঘাওয়াট। মাদারীপুরের লেকের পাড় এলাকায় মাদারীপুর গণপূর্ত অধিদপ্তরের ৪৯ কোটি ৭ লক্ষ টাকা ব্যায়ে ১০তলা ভবন নির্মাণ করা হবে।" 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, গৃহয়ান ও গনপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহিদউল্লা খন্দকার, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. হাফিজুর রহমান মুন্সি, প্রকল্প পরিচালক  মোহাম্মদ মনির হোসেন,  মাদারীপুর জেলা প্রশাসক মো. কামাল উদ্দিন বিশ্বাস, পুলিশ সুপার মো. সরোয়ার হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজল কৃষ্ণ দে সহ প্রমুখ।


বিডি-প্রতিদিন/১০ ডিসেম্বর, ২০১৬/তাফসীর-৬

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর