শিরোনাম
১৭ জানুয়ারি, ২০১৭ ২১:১৬
জিয়াকে প্রথম রাষ্ট্রপতি বলায়

এমপি সুবিদ আলীর মামলার তদন্ত প্রতিবেদন ২৭ ফেব্রুয়ারি

আদালত প্রতিবেদক:

এমপি সুবিদ আলীর মামলার তদন্ত প্রতিবেদন ২৭ ফেব্রুয়ারি

ফাইল ছবি

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে প্রথম রাষ্ট্রপতি বলার অভিযোগে এমপি সুবিদ আলী ভূঁইয়ার বিরুদ্ধে করা মানহানি মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ২৭ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত। রাজধানীর শেরেবাংলা নগর থানা পুলিশ এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিল না করায় আজ ঢাকা মহানগর হাকিম মাজাহারুল হক নতুন এ দিন ধার্য করেন। 

এর আগে আরও একাধিক বার তদন্ত প্রতিবেদন দাখিল না করায় নতুন করে দিন ধার্য করেন আদালত। মামলার নথি সূত্রে জানা গেছে, গত ১৭ আগস্ট সরকারি প্রতিষ্ঠান সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে বিএনপির প্রতিষ্ঠাতা মেজর জিয়াউর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি উল্লেখ করেন সুবিদ আলী ভূঁইয়া। পরের দিন ১৮ অাগষ্ট বিভিন্ন দৈনিক পত্রিকা ও টিভিতে সুবিদ আলী ভূঁইয়ার বক্তব্য শুনে বাদী ‘হতভম্ব’ হয়ে যয়। পরে এ ঘটনায় কুমিল্লার দাউদকান্দির যুবলীগ নেতা মো. জিলানী সরকার বাদী হয়ে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এ মামলা করেন। মামলায় বাদী নিজেকে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য বলে দাবিদার যুবলীগ নেতা জিলানী ঢাকার উত্তর যাত্রাবাড়ীতে থাকেন বলে আদালতকে জানিয়েছেন।

মামলায় অভিযোগ করা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি উল্লেখ থাকা সত্তেও সুবিদ আলী ভূঁইয়া একজন সংসদ সদস্য হয়েও এই ধরনের বক্তব্য প্রদান করে সংবিধান লঙ্ঘন করেছেন। এছাড়া জাতির জনকের প্রতি অসম্মান প্রদর্শন করেছেন। দেশের কোটি কোটি মানুষের অন্তরে আঘাত দিয়ে উক্ত সর্বজন স্বীকৃত মহান নেতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক ও আওয়ামী লীগের মানের হানি ঘটিয়েছেন। 


বিডি প্রতিদিন/১৭ জানুয়ারি ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর