১৯ জানুয়ারি, ২০১৭ ১৯:০১

'একটি অপশক্তি তরুণ প্রজন্মকে বিপথগামী করতে চাইছে'

অনলাইন ডেস্ক

'একটি অপশক্তি তরুণ প্রজন্মকে বিপথগামী করতে চাইছে'

ফাইল ছবি

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, উন্নয়নকে বাঁধাগ্রস্ত করতে একটি অপশক্তি তরুণ প্রজন্মকে বিপথগামী করতে চাইছে। তরুণ প্রজন্মকে সঠিক পথে আনতে বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তির বিকল্প নেই। মন্ত্রী আজ রাজধানীর বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের (বিসিএসআইআর) ধানমন্ডি ক্যাম্পাসে ৩ দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

নতুন প্রজন্ম তথ্যপ্রযুক্তিতে এগিয়ে আছে উল্লেখ করে ইয়াফেস ওসমান বলেন, দেশের প্রতিদিনের সমস্যা, সংকট ও উত্তরণের উপায় নিয়ে শিক্ষার্থীরা উদ্ভাবনী শক্তি ও সৃজনশীলতাকে কাজে লাগিয়ে এ মেলায় তা উপস্থাপন করেছে। এর ধারা অব্যাহত রাখতে এ প্রজন্মকে দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি অভিভাবকদেরও আধুনিক ও তথ্যপ্রযুক্তি নির্ভর হতে হবে। 

বিসিএসআইআরের চেয়ারম্যান ফারুক আহমেদের সভাপতিত্বে মেলায় বিশেষ অতিথি ছিলেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিসিএসআইআরের সদস্য (প্রশাসন) আব্দুল মাবুদ। মেলায় ঢাকাসহ দেশের বিভিন্নস্থান থেকে আগত স্কুল ও কলেজজের ছাত্র-ছাত্রীসহ স্ব-শিক্ষিত উদ্ভাবকরা তাদের ১৪৬টির বেশি প্রকল্প নিয়ে অংশগ্রহণ করে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর