২০ জানুয়ারি, ২০১৭ ১৬:৩৭

'বাংলাদেশের গ্রামে গ্রামে পৌঁছে গেছে ইয়াবা'

অনলাইন ডেস্ক

'বাংলাদেশের গ্রামে গ্রামে পৌঁছে গেছে ইয়াবা'

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, “বাংলাদেশের গ্রামে গ্রামে ইয়াবা পৌঁছে গেছে। এসব সেবনে আমাদের পরবর্তী প্রজন্ম ধ্বংস হয়ে যাচ্ছে।” শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে আয়োজিত ওই অনুষ্ঠানে সেতুমন্ত্রী রাজনীতিকদের উদ্দেশ করে বলেন, “আপনারা শুধু রাজনৈতিক বক্তৃতা দেবেন না। আপনারা অবশ্যই মাদকের বিরুদ্ধে ক্যাম্পেইন গড়ে তুলবেন। আপনারা আপনাদের নিজ নিজ এলাকা মাদকমুক্ত করে তুলবেন। মনে রাখবেন, তথাকথিত রাজনীতিকরা সময়-পরবর্তী নির্বাচনের কথা ভেবেই কাজ করে। আর আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরবর্তী প্রজন্মের কথা ভাবেন। তাদের কথা ভেবে কাজ করেন”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ সময় আরও বলেন, “প্রেস ক্লাব, চিকিৎসক, আইনজীবী থেকে শুরু করে সর্বত্র সংশয়, অবিশ্বাস ও বিভাজনের দেয়াল উঠে গেছে। এর পরিণতি কখনই ভালো হতে পারে না। আমাদের এই বিভেদ দূর করতে হবে। মনে রাখতে হবে, অন্ধকার দিয়ে অন্ধকার প্রতিহত করা সম্ভব নয়। আর এই অন্ধকার দূর করতে চাই আলো। শান্তি না হোক, মনের মাঝে অন্তত স্বস্তি ফিরে আসুক।”

সংখ্যালঘু সম্প্রদায় সম্পর্কে কাদের বলেন, “আপনারা কেউ নিজেদের মাইনরিটি (সংখ্যালঘু) ভাববেন না। সংবিধান ও সরকার আপনাদের পাশে আছে। তাই কোনো আঘাত এলে পাল্টা আঘাত দেওয়ার মানসিকতা রাখবেন।”

শুক্রবার সকালে দিনব্যাপী এই অনুষ্ঠানের উদ্বোধন করেন আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্ত। উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি পান্না লাল দত্ত। এছাড়াও অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ প্রমুখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


বিডি-প্রতিদিন/ ২০ জানুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-২

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর